মাফিয়াদের হুমকির পরেই উত্তরপ্রদেশে দুর্ঘটনায় মৃত্যু সাংবাদিকের, ঘটনার নিন্দায় মমতা বন্দ্যোপাধ্যায়

A journalist in Uttar Pradesh died in a road accident allegedly which was planned by liquor mafias
সুলভ শ্রীবাস্তব। ছবি: সংগৃহীত।

উত্তরপ্রদেশের প্রতাপগড় এলাকায় রবিবার একটি বাইক দুর্ঘটনায় মৃত্যু হল বছর বেয়াল্লিশের এক সাংবাদিকের। আপাত দৃষ্টিতে বিষয়টি আর পাঁচটা দুর্ঘটনার মতো মনে হলেও এই মৃত্যুর পিছনে মাফিয়াদের হাত থাকার অভিযোগ উঠতে আরম্ভ করেছে। কারণ টিভি চ্যানেলে ওই সাংবাদিক সম্প্রতি মদ মাফিয়াদের বিরুদ্ধে খবর করেছিলেন। তার পর থেকেই তাঁকে হুমকি পেতে হচ্ছিল বলে অভিযোগ। তিনি পুলিশের দ্বারস্থও হন। কিন্তু তার এক দিন পরেই মৃত্যু হল তাঁর। মৃত সাংবাদিকের নাম সুলভ শ্রীবাস্তব। এই ঘটনার নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

এই ঘটনা নিয়ে উত্তরপ্রদেশে প্রতাপগডড়ের অতিরিক্ত পুলিশ সুপার সুরেন্দ্র দ্বিবেদী জানিয়েছেন, অবৈধ অস্ত্র তৈরির খবর পেয়ে লালগঞ্জ থানা এলাকায় যান সুলভ। সেখান থেকেই ফেরার সময় এই দুর্ঘটনা। স্থানীয়দেরর মাধ্যমে তাঁর দুর্ঘটনার কথা জানার পরে সহকর্মী সাংবাদিক অ্যাম্বুলেন্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে শ্রীবাস্তবকে জেলা হাসপাতালে নিয়ে যান। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

সুলভ মদ মাফিয়াদের বিরুদ্ধে খবর করার পর থেকে হুমকি পাচ্ছিলেন। এবং ১২ জুন প্রয়াগরাজ জোনের অতিরিক্ত ডিজিপি প্রেম প্রকাশের কাছে নিরাপত্তা চেয়ে চিঠিও দিয়েছিলেন বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

সাংবাদিকের মৃত্যু নিয়ে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গাঁন্ধী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকারকে আক্রমণ করেন। মাফিয়াদের এই দাপাদাপির জান্য যোগী সরকারকেই দায়ী করেছেন তিনি।

 

Previous articleদুই চরিত্রহীন কলঙ্কিত নায়ক-নায়িকা! শোভন-বৈশাখীকে পাল্টা রত্নার
Next articleমাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল্যায়ন পদ্ধতি নিয়ে কী জানালেন মুখ্যমন্ত্রী?