ফেসবুকে বৈশাখী-রত্নাকে নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন শোভন, বন্ধুকে ‘স্বীকৃতি’ বৈশাখীর

খবরের শিরোনামে থাকতে এবার নিজেদের সাক্ষাৎকার নিজেরাই নিতে শুরু করেছেন শোভন-বৈশাখী। কয়েকদিন আগে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজ থেকে লাইভ করার পরে ফের সোমবার সন্ধেয় লাইভে এলেন শোভন চট্টোপাধ্যায় (Sobhan Chatterjee) ও তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)। মূল আক্রমণের লক্ষ্য অবশ্যই রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee)। কারণ, শোভন-বৈশাখীর প্রথম লাইভ নিয়ে তাদের তুমুল আক্রমণ করেছিলেন বিধায়ক রত্না। আর তার উত্তর দিতে গিয়ে রীতিমতো বিলো দ্য বেল্ট আক্রমণ করলেন শোভন চট্টোপাধ্যায়।

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ে স্বামী মনোজিৎ মণ্ডলকে (Mamajit Mandal) জড়িয়ে শোভনকে হানি ট্র্যাপে ফেলা হয়েছে বলে অভিযোগ জানিয়ে ছিলেন রত্না। সেখানে মনোজিৎ মণ্ডলকে তপশিলি জাতি ভুক্ত বলেও আক্রমণ করেন তিনি। ঠিক একই আক্রমণ রত্নাকে করলেন শোভন। তিনিও রত্নাকে তপশিলি জাতি ভুক্ত বলে আক্রমণ করে বললেন, তাঁর সঙ্গে বিবাহসূত্রে নিজের দাস পদবি ঝেড়ে ফেলে চট্টোপাধ্যায় হয়েছেন রত্না। জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিদের এই ধরনের বর্ণবৈষম্যের অভিযোগ পাল্টা অভিযোগ চলল।

এর পাশাপাশি, রত্না চট্টোপাধ্যায়ের চরিত্র নিয়ে অভিযোগ করেন শোভন চট্টোপাধ্যায়। এর আগেও শোভন-বৈশাখী রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে একজনের ছবি ফেসবুকে পোস্ট করেছিলেন। তা দেখে রত্না জানিয়েছিলেন তিনি তাঁর দলের কর্মী। এদিন শোভন বলেন, যাঁকে রত্না চট্টোপাধ্যায় দলীয়কর্মী বলছেন তিনি শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কুৎসিত মন্তব্য করেছেন ফেসবুকে (Facebook)। দিনের-পর-দিন কীভাবে সেই দলীয়কর্মী সঙ্গেই এই ধরনের ঘনিষ্ঠতা থাকতে পারে রত্নার? এক্ষেত্রে পিন্টু মৈত্র বলে একজনের ফেসবুক পোস্টের স্ক্রিনশট (Screenshot) বৈশাখী পোস্ট করেন।

একইসঙ্গে সামনে আসে আরও এক চমকপ্রদ তথ্য। নিজের স্থাবর-অস্থাবর সম্পত্তি বৈশাখীকে উইল করে দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়। নিজেই ফেসবুক লাইভে (Live) একথা জানান তিনি।

প্রতিদানে নিজের নামের সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের নামযুক্ত করেছেন বৈশাখী। এবার থেকে তাঁদের ফেসবুক পেজের নাম হবে ‘বৈশাখী শোভন বন্দ্যোপাধ্যায়’। এটা শোভনের প্রতি তাঁর স্বীকৃতি বলে ফেসবুক লাইভে দাবি করেছেন বৈশাখী।

এছাড়াও রত্না চট্টোপাধ্যায়কে নিয়ে, তাঁর জীবযাপন নিয়ে, বৈশাখী-শোভনের সম্পর্কের রসায়ন নিয়ে আগেও যা যা কথা তাঁরা বলেছিলেন সেগুলোই ফের জানিয়েছেন দুজনে। কিন্তু প্রশ্ন হচ্ছে হঠাৎ রত্নার বিরোধিতায় সরব হয়ে বারবার লাইভে আসতে হচ্ছে কেন শোভন-বৈশাখীকে? তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের মায়ের মৃত্যুর খবর শুনে তাঁর বাড়িতে দেখা করতে যায় গিয়ে বৈশাখী বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিজেপি পর্ব তাঁদের চুকে গিয়েছে। রাজনৈতিক মহলে জোর চর্চা দুজনেই তৃণমূলে ফিরতে চাইছেন। সেই কারণে নিজেদের প্রাসঙ্গিক রাখতেই কি এই প্রচেষ্টা? না কি শোভন-বৈশাখী তৃণমূলে ফেরার পথে রত্না কাঁটা! তাই তাঁর বিরুদ্ধে ক্রমান্বয়ে আক্রমণ। যদিও এদিন লাইভেও মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়শী প্রশংসা করেছেন শোভন-বৈশাখী দুজনেই। তবে অনেকেরই মত বিজেপিতে গিয়ে বৈশাখী তৃণমূল নেত্রীর সম্পর্কে যা যা মন্তব্য করেছিলেন তা এখনও অনেকের স্মৃতিতেই টাটকা। সে ক্ষেত্রে তাঁদের ফিরিয়ে নেওয়ার বিষয়ে তৃণমূল নেত্রী কী সিদ্ধান্ত নেন-সেটা ভবিষ্যতেই জানা যাবে। তবে বারবার লাইভে এসে নিজেদের খবরে রাখার শোভন-বৈশাখী প্রচেষ্টা কতটা শোভনীয় তা নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন:করোনা টিকাকরণের কাজ সহজ করতে নতুন অ্যাপ আনল রাজ্য সরকার

Previous articleকরোনা টিকাকরণের কাজ সহজ করতে নতুন অ্যাপ আনল রাজ্য সরকার
Next articleকরোনার জের: গত বছরের মতো এ বারও স্থগিত মাহেশের রথযাত্রা