বিজেপি অধ্যায় শেষ, মমতাদির ব্যবহারে আপ্লুত: পার্থ-সাক্ষাৎ শেষে মন্তব্য শোভন-বৈশাখীর

মাতৃবিয়োগে সমবেদনা জানাতে রাজ্যের শিল্পমন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)-এর বাড়ি গেলেন প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) এবং তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)। সোমবার সন্ধেয় পার্থর নাকতলার বাড়ি যান তাঁরা। সেখানে বেশ কিছুক্ষণ ছিলেন।

রবিবার পার্থ চট্টোপাধ্যায়ের মা শিবানী দেবী প্রয়াত হন। তাঁকে সমবেদনা জানাতেই গিয়েছিলেন বলে জানান শোভন-বৈশাখী। তবে তাঁদের যাওয়া নিয়ে জল্পনা রাজনৈতিক মহলে।

 

সোমবার রাত সাড়ে আটটা নাগাদ পার্থর বাড়িতে পৌঁছন শোভন-বৈশাখী। প্রায় এক ঘণ্টার বেশি সময় সেখানে ছিলেন তাঁরা। পার্থর পায়ে হাত দিয়ে প্রণাম করেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। শোভন-বৈশাখীকে তাঁদের নিয়ে ভিতরে যান পার্থ চট্টোপাধ্যায়।

 

বাইরে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বৈশাখী বন্দ্যোপাধ্যায় জানান, তৃণমূল মহাসচিবের মায়ের মৃত্যুর খবর শুনে দেখা করতে এসেছেন। এরপরেই বৈশাখী বলেন, “মমতাদির চোখে শোভনের জন্য যে জায়গা ছিল, আর শোভনের নজরে মমতাদি যে স্থান দখল করতেন, তা এখনও আছে। নারদ-কাণ্ডে বাকি তিন নেতা-মন্ত্রীর জন্য দিদির মধ্যে যে উদ্বেগ দেখা গিয়েছিল, একই উদ্বেগ ছিল শোভনের জন্য। বিজেপি-অধ্যায় শেষ হয়েছে।’’

 

এর আগে সোমবার বিকেলে শিল্পমন্ত্রীর বাড়িতে যান রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। বিকেল তিনটে নাগাদ তৃণমূল (Tmc) মহাসচিবের নাকতলা বাড়িতে যান রাজ্যপাল। রবিবার মাতৃবিয়োগ হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। শোকজ্ঞাপনের করতে ওই দিন বিকেলেই তাঁর বাড়িতে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। এদিন বেশ কিছুক্ষণ পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন জগদীপ ধনকড়। তার মায়ের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান।

 

বার্ধক্যজনিত অসুস্থতায় পার্থ চট্টোপাধ্যায়ের মা শিবানী চট্টোপাধ্যায় (Shibani Chatterjee) প্রয়াত হন। বয়স হয়েছিল ৯১ বছর। বেশ কিছুদিন ধরেই শয্যাশায়ী ছিলেন তিনি। বাড়িতেই চিকিৎসা চলছিল।

 

খবর পেয়েই মহাসচিবের নাকতলার বাড়িতে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ ছাড়াও সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee), দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি (Subrata Bakshi)-সহ তৃণমূলের বেশ কয়েকজন নেতা-কর্মী তৃণমূল মহাসচিবের বাড়ি যান। পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে শোকজ্ঞাপনে যান BJP নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ও।

 

 

Previous articleবিজেপি অধ্যায় শেষ, মমতাদির ব্যবহারে আপ্লুত: পার্থ-সাক্ষাৎ শেষে মন্তব্য শোভন-বৈশাখীর
Next articleব্রেকফাস্ট স্পোর্টস