অমিত-ধনকড় বৈঠক, ছবি পোস্ট করেই মুখে কুলুপ রাজ্যপালের

সকালে রামনাথ কোবিন্দের (Ramnath Kobind) সঙ্গে দেখা করার পর সন্ধেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। বিকেল ৪টে নাগাদ একটি টুইট (Twitte) করে ধনকড় জানান, তিনি সাতটা নাগাদ অমিত শাহর সঙ্গে দেখা করতে যাবেন। এরপর আটটার সময় আরও একটা ছবি পোস্ট করেন নিজের টুইটার (Twitter) হান্ডেল। সেখানে দেখা যাচ্ছে, অমিত শাহ এবং তিনি পাশাপাশি বসে আছেন। তবে, বৈঠক সম্পর্কে নিজের টুইটারে কোনও কথাই লেখেননি রাজ্যপাল। সূত্রের খবর, তাঁর অতিসক্রিয়তা ক্ষুব্ধ দিল্লির নেতৃত্ব। জানা গিয়েছে, রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে অমিত শাহকে নালিশ জানান রাজ্যপাল। নির্বাচন-পরবর্তী হিংসা, রাজ্য প্রশাসনের ভূমিকা- এইসব বিষয়ে তিনি কথা বলেছেন। এর পাশাপাশি, প্রচুর বিজেপি কর্মী-সমর্থক ঘরছাড়া বলেও অভিযোগ করেছেন ধনকড়।

তবে সূত্রের খবর, ধনকড়ের এই অতিসক্রিয়তায় বিরক্ত অমিত শাহ। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, রাজ্যপালের ভূমিকা নিরপেক্ষ হওয়া উচিত। কিন্তু ইতিমধ্যেই শুধু রাজ্যের শাসকদলই নয়, বিরোধীদলও তাঁকে বিজেপি নেতা বলে কটাক্ষ করতে শুরু করেছেন। রাজ্যপালের ভাবমূর্তির ক্ষেত্রে এটি কাম্য নয়। সেক্ষেত্রে ধনকড়কে অনেক বেশি সংযত থাকতে হবে। নিজের ভাবমূর্তি নিরপেক্ষ দেখাতে হবে।

মঙ্গলবার রাত থেকেই দিল্লিতে রয়েছেন রাজ্যপাল। এই সফরে ইতিমধ্যেই তিনি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করেছেন। বুধবার, তালিকায় ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অরুণ মিশ্র। বুধবার, সন্ধেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং অমিত শাহের (Amit Shah) সঙ্গে রাজ্যপালের দেখা করার কথা ছিল বলে খবর কিন্তু ওই দিন তিনি সাক্ষাতের সময় পাননি।

আরও পড়ুন- মুকুলের ছেড়ে যাওয়া দলীয় পদ পেলেন স্বপন দাশগুপ্ত

 

Previous articleআবারও নতুন সম্পর্কে শ্রাবন্তী!
Next articleBreaking: হাইকোর্টে কাল নন্দীগ্রাম ভোট নিয়ে মমতার আর্জির হাইভোল্টেজ শুনানি