জলমগ্ন এলাকা পরিদর্শন করে দ্রুত জল নিকাশের আশ্বাস দিলেন বিধায়ক লাভলি মৈত্র

টানা বৃষ্টিতে জলমগ্ন দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর পুরসভার একাধিক এলাকা পরিদর্শন করলেন সোনারপুর দক্ষিণের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র।কোথাও হাঁটুজল বা কোথাও কোমর জল। শুক্রবার সেইসব এলাকাগুলি জলে হেঁটেই সেখানকার ১৫ ও ১৭ নম্বর ওয়ার্ড পরিদর্শন করেন তিনি। পাশাপাশি দুর্গতদের সঙ্গে কথাও বলে দ্রুত জল নিকাশের আশ্বাসও দেন তিনি।

সোনারপুর দক্ষিণের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র এদিন জলবন্দি এলাকা পরিদর্শন করার পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথাও বলেন। এরপর তিনি সংবাদমাধ্যমকে জানান, “অনেক জায়গাতেই জল জমে রয়েছে। বহু দোকান ও ঘর জলের তলায় রয়েছে। পুরসভার চেয়ারম্যানের সঙ্গে কথা বলে দ্রুত জল-নিকাশির ব্যবস্থা করছি।“

প্রসঙ্গত, বুধবার রাত থেকে টানা বৃষ্টির জেরে দক্ষিণ ২৪ পরগনা-সহ কলকাতার একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়ে। কোথাও কোথাও বাড়িতে জল ঢুকে গিয়েছে। রাস্তায় জল জমায় যান চলাচলে বেগ পেতে হচ্ছে নিত্যযাত্রীদের। ফলে চরম বিপত্তিতে পড়েছেন তাঁরা। এদিকে ঘরে জল ঢুকে যাওয়ায় চরম দুর্ভাগে পড়েছেন এলাকাবাসীরাও। বাসিন্দাদের অভিযোগ, স্থানীয় কাউন্সিলরকে বারবার বলেও, কাজ হয়নি। সবার ঘরে জল ঢুকে গেছে। বাচ্চা নিয়ে থাকতে খুব অসুবিধা হচ্ছে।প্রতি বছরই এই অবস্থা হয়। তবুও পুর প্রশসানের কোনও হেলদোল নেই।

অন্যদিকে দক্ষিণ ২৪ পরগনার নামখানায় প্রবল বৃষ্টিতে মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে এক মহিলার। পুলিশ এসে দেহ উদ্ধার করে। পুলিশ সূত্রের খবর, মৃতের নাম কবিতা মণ্ডল। তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর। গতকাল দুপুরে খেতে বসেছিলেন তিনিও। আচমকাই দেওয়াল ধসে তাঁর গায়ে পড়ে। গুরুতর অবস্থায় ওই মহিলাকে স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

 

Previous articleবলরামপুর কেন্দ্রের নির্বাচনের নথি সংরক্ষণের নির্দেশ হাইকোর্টের
Next articleএবার ছেলের মুখেও গাল খেলেন ‘নির্লজ্জ’ শোভন