প্রথম ইনিংসে লড়াইয়ের জন‍্য ২৫০ রানই যথেষ্ট বলে মনে করছেন ভারতের ব‍্যাটিং কোচ বিক্রম রাঠোর

নিউজিল্যান্ডের( new Zealand) বিরুদ্ধে প্রথম ইনিংসে লড়াইয়ের জন‍্য ২৫০ রানই যথেষ্ট বলে মনে করছেন ভারতের ব‍্যাটিং কোচ বিক্রম রাঠোর( vikram rathor)।

শনিবার বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়নশিপ ফাইনালে টসে হেরে প্রথমে ব‍্যাট করতে নামে বিরাট কোহলির( virat kohli) দল। ভারতের হয়ে দুই ওপেনার ভাল শুরু করলেও, ৩৪ রানে আউট হয়ে যান রোহিত, এবং ২৮ রানে আউট হন শুভমন গিল। এরপরই ভারতের ইনিংসে সামাল দেন বিরাট রাহানে জুটি। তবে ম‍্যাচের ৬৪.৪ ওভারের মাথায় খারাপ আলোর জন‍্য বন্ধ করে দেওয়া ম‍্যাচ। যার ফলে দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ভারতের রান সংখ‍্যা দাড়ায় ১৪৬। ভারতের ব‍্যাটিং কোচ মনে করছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে  প্রথম ইনিংসে লড়াইয়ের জন‍্য যথেষ্ট ২৫০ রান।

এদিন সাংবাদিক সম্মেলনে এসে রাঠোর বলেন,” যত বেশি রান হয় তত ভাল। তবে আমার মনে হয় এই পরিস্থিতিতে ২৫০ র ওপরে রান হলেই লড়াই করা সম্ভব। ব্যাটিংয়ের মূল মন্ত্র রান করা। রোহিত এবং শুভমন যখনই সুযোগ পেয়েছে রান করেছে। কোহলি এবং রাহানে যে ভাবে ব্যাট করছে, তা প্রশংসনীয়। তবে ওপেনারদের কৃতিত্ব দিতেই হবে।”

বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়নশিপ ফাইনালের মতন ম‍্যাচে ৫৪ বল করে মাত্র ৮ করেন পুজারা। তবে পুজারার ব‍্যাটিং নিয়ে ভাবতে নারাজ ভারতের ব‍্যাটিং কোচ, তিনি বলেন,” ও খুব ভাল ব্যাটসম্যান। বলের গতি ওর জন্য কোনও সমস্যা বলে মনে হয় না। পুজারা যতক্ষণ ব্যাট করেছে, ওকে ছন্দেই দেখা গিয়েছে। দল ওকে যে কাজটা দিয়েছে সেটাই করেছে। ৫০টা বল খেলেছে ও। ভাল শুরু করে সেটাকে ধরে রাখতে হবে।”

আরও পড়ুন:স্নেহর দুরন্ত লড়াইয়ের জেরে হারা ম‍্যাচ ড্র মিতালি রাজদের

Previous article২ সন্তান নীতি নিয়ে কড়া বার্তা হিমন্ত বিশ্বশর্মার
Next article৪০ মিনিটের জন্য বন্ধ থাকবে ব্যাঙ্কের ডিজিটাল পরিষেবা, জানাল SBI