ডার্ক ওয়েবের দুনিয়ায় সড়গড় হতেই আসিফের দরকার বিটকয়েন, তাই কি পর পর খুন!

ডার্ক ওয়েবের দুনিয়ায় সড়গড় হতেই আসিফের দরকার বিটকয়েন, তাই কি পর পর খুন !
ডার্ক ওয়েবের দুনিয়ায় সড়গড় হতেই আসিফের দরকার বিটকয়েন, তাই কি পর পর খুন !

প্রথাগত প্রশিক্ষণ না থাকলেও কালিয়চকে খুনি সন্দেহে ধৃত মহম্মদ আসিফ ডার্ক ওয়েব-এর মাধ্যমে কোনও আন্তর্জাতিক দুষ্টচক্রের সঙ্গে জড়িয়ে পড়েছিল বলে সন্দেহ বাড়ছে। ধৃতের বাড়ি থেকে যে সব কম্পিউটার, সিসি ক্যামেরা, ল্যাপটপ উদ্ধার হয়েছে তা প্রাথমিকভাবে পরীক্ষা করে এমন সন্দেহ জোরদার হচ্ছে। আন্তর্জাতিক কোনও জঙ্গি সংগঠন নাকি মাদক পাচারকারী অথবা নৃশংস খুনের ঘটনা ঘটিয়ে তা ভিডিওগ্রাফি করে ডার্ক ওয়েবে ছড়িয়ে টাকা তোলার চক্রের সঙ্গে যোগসাজশ গড়ে উঠেছিল কি না তা পুলিশ খতিয়ে দেখতে শুরু করেছে।

মালদহের কালিয়াচকের আসিফকে তার বাবা-মা-বোন ও ঠাকুমাকে খুনের অভিযোগে গত শনিবার গ্রেফতার করে পুলিশ। বাড়ির সকলকে গত ফেব্রুয়ারি মাসে ঠান্ডা পানীয়ের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে অচৈতন্য করে মুখে সেলোটেপ লাগিয়ে কফিনবন্দি করে গুদামঘরে পুঁতে দেয় সে। সে সময়ে তার দাদা কোনমতে পালিয়ে গেলেও প্রাণভয়ে এতদিন চুপ করে ছিল বলে দাবি করেছে। গত শুক্রবার সে প্রতিবেশীদের নিয়ে পুলিশের কাছে গিয়ে সব খুলে বললে পুলিশ তদন্তে নামে। তার পরে দেহগুলি উদ্ধার হয়।

এই ঘটনার পরে আসিফের দুই বন্ধুর বাড়ি থেকে ৫টি পিস্তল ও প্রচুর গুলি উদ্ধার হয়। যা কি না আসিফ কিনে রাখতে দিয়েছিল। ওই দুই বন্ধুকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে পুলিশ জেনেছে, আসিফ ডার্ক ওয়েব-এর দুনিয়ায় সড়গড় হওয়ার চেষ্টা করছিল।

আরও পড়ুন-রোজভ্যালি কাণ্ডে গৌতমপত্নী ঘনিষ্ঠ প্রাক্তন ইডি কর্তাকে তলব সিবিআই আদালতের

কী এই ডার্ক ওয়েব? ইন্টারনেটের দুনিয়ায় গুগল যেমন ওপেন সার্চ ইঞ্জিন, যেখানে আপনি খুঁজলে যে কোনও বিষয়ে অল্প হলেও তথ্য পাবেন, তেমনই হল ডার্ক ওয়েব। এ হল গোপন সার্চ ইঞ্জিন, যা সহজে অ্যাকসেস করা যায় না। সে জন্য নির্দিষ্ট কিছু নির্দেশিকা পালন করে ডার্ক ওয়েবে ঢুকতে হয়। ঢোকার ছাড়পত্র মিললে সেখানে সার্চ করে মাদক পাচার, ভাড়াটে খুনি কিংবা ভয়ঙ্কর ধরনের পর্ণোগ্রাফি তৈরি করে কোথায় বিক্রি করা যেতে পারে, কত টাকা মিলতে পারে সে সব কিছুর হদিস মেলে। ওই ডার্ক ওয়েবে লেনদেন হয়ে থাকে বিটকয়েন বা ক্রিপটোকারেন্সির মাধ্যমে। ভারতীয় টাকায় প্রায় ৩ লক্ষ টাকা দিলে তবে একটি বিটকয়েন মেলে। বিটকয়েন সংগ্রহ করতেই আসিফ উঠেপড়ে লেগেছিল বলে পুলিশ সন্দেহ করছে।

 

Previous articleইস্যু ভোট পরবর্তী হিংসা: উত্তরবঙ্গে পা দিয়েই রাজ্যের সমালোচনায় সরব রাজ্যপাল
Next articleসিবিএসই : যারা পরীক্ষায় বসতে ইচ্ছুক, তাদের পরীক্ষা কবে? জানাল কেন্দ্র