আলাদা রাজ্য গঠন : সৌমিত্র খাঁ প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করলেন BJP-র নেতারাই

আলাদা রাজ্য গঠন : সৌমিত্র খাঁ প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করলেন BJP-র নেতারাই
সৌমিত্র খাঁ

আলাদা রাজ্য গঠনের দাবি জানিয়েছিলেন বিজেপির লোকসভার সাংসদ সৌমিত্র খাঁ (Soumitra Khan)। এই কারণেই এবার বিপাকে পড়লেন বিষ্ণুপুরের সাংসদ। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে দায়ের করা হয়েছে FIR। সূত্রের খবর, গত শনিবার সকালে BJP-র একটি বৈঠক হয়। সেখানে সৌমিত্র প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেন দলের নেতারাই। জানা গিয়েছে, ইতিমধ্যেই তাঁকে সতর্ক করেছে দল। তিনি দিল্লিতে (Delhi) থাকায় দ্রুত তাঁকে কলকাতায় (Kolkata) ফেরার নির্দেশ দিয়েছে বিজেপি।

উল্লেখ্য, বাঁকুড়া, পুরুলিয়া, জঙ্গলমহল এলাকা নিয়ে পৃথক রাজ্য গঠনের দাবি জানিয়েছেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। বিজেপি’র এই সাংসদ বলেছেন, “পশ্চিমবঙ্গবাসী হিসেবে বলবো, মুখ্যমন্ত্রী যেভাবে বহিরাগত শব্দ এনেছেন, তাতে এই দাবি উঠবেই। মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে ৫০ কিমির মধ্যে ২৩ জন মন্ত্রী রয়েছেন। আর আমাদের এলাকার মানুষ বঞ্চিত। রাঢ়বঙ্গের যুবকদের চাকরি নেই। আমাদের এলাকার সম্পত্তি রাজ্যের কোষাগারে যাচ্ছে। আমরা কিছু পাচ্ছি না। আগামিদিনে রাঢ়বঙ্গ থেকেও আলাদা রাজ্যের দাবি উঠবে”৷ সৌমিত্র বলেন,”আমরা রাঢ়বঙ্গকে আলাদা রাজ্যের দাবি জানাবো”৷

আরও পড়ুন-বিধানসভার PAC-র চেয়ারম্যান পদে আজই মনোনয়ন জমা দিতে পারেন মুকুল রায়

উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল গড়ার দাবি জানিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু করেছেন গেরুয়া সাংসদ জন বার্লা (MP Jhon Barla)। তিনি বলেছেন, “উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসেবে দেখতে চাই। এই বিষয়টি নিয়ে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) কাছে আবেদন জানাবো”। যদিও বার্লার বক্তব্যের সঙ্গে যে রাজ্য বিজেপি সমর্থন করে না, তা স্পষ্ট করে দিয়েছেন দিলীপ ঘোষ। তিনি বলেছেন, ‘বিজেপি এ ধরনের কোনও দাবিতে বিশ্বাস করে না। আমরা এটা মানি না’।

 

Previous articleস্কটল‍্যান্ডকে হারিয়ে ইউরো কাপে শেষ ষোলোয় পৌঁছে গেল ক্রোয়েশিয়া
Next articleফের পিকে-পাওয়ার বৈঠক: অ-বিজেপি জোটের মুখ কে? জল্পনা তুঙ্গে