মিশন উত্তরপ্রদেশ: আসন্ন নির্বাচনে ১০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা মিমের

আগামী বছর উত্তর প্রদেশে(Uttar Pradesh) বিধানসভা নির্বাচন(assembly election)। তবে নির্বাচনের বহু আগে থেকেই হাওয়া গরম হতে শুরু করেছে দেশের সবচেয়ে বড় এই রাজ্যের রাজনীতিতে। এআইএমআইএম(AIMIM) দলের সঙ্গে জোট জল্পনার মাঝেই রবিবার সকালে টুইট করে মায়াবতী জানিয়ে দিয়েছিলেন উত্তরপ্রদেশ নির্বাচনে একাই লড়বে বসপা। মায়াবতীর টুইটের মাত্র কয়েক ঘণ্টা পরই এবার টুইট করলেন খোদ আসাদউদ্দিন ওয়েইসি(Asaduddin Owaisi)। তিনিও জানিয়েদিলেন কোনও বড় রাজনৈতিক দলের সঙ্গে জোট বেঁধে উত্তরপ্রদেশ নির্বাচনে নামছেন না তিনি। একই সঙ্গে এটাও স্পষ্ট করে দিলেন আসন্ন নির্বাচনে এই রাজ্যের ১০০ টি আসনে প্রার্থী দেবে তাঁর দল। ইতিমধ্যেই উপযুক্ত প্রার্থী খোঁজার কাজ শুরু হয়ে গিয়েছে।

বাইশের উত্তরপ্রদেশের নির্বাচনকে এবার পাখির চোখ করেছেন আসাদউদ্দিন ওয়েইসি। রবিবার সেকথা কার্যত স্পষ্ট করে দিয়ে টুইটে তিনি লেখেন, “উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন নিয়ে কিছু কথা আপনাদের সামনে স্পষ্ট করতে চাই। আমরা সিদ্ধান্ত নিয়েছি আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনে ১০০ আসনে প্রার্থী দেওয়ার। উপযুক্ত প্রার্থী খোঁজার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।” একই সঙ্গে তিনি আরও লেখেন, “এই নির্বাচনে আমাদের দল এআইএমআইএম ওম প্রকাশ রাজভরের দল ‘সোহেলদেব ভারতীয় সমাজ পার্টি’ জোট বেঁধে লড়াইয়ে নামতে চলেছে। এছাড়া আর কোনও রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন বা জোট প্রসঙ্গে আমাদের কোনওরকম আলোচনা হয়নি।”

উল্লেখ্য, রবিবার সকালে মায়াবতী ট্যুইটের পর বিকেলে আসাদউদ্দিন ওয়েসি এই টুইট নিশ্চিত ভাবেই তাৎপর্যপূর্ণ। কারণ সাম্প্রতিক সময়ে জল্পনা ছড়িয়েছিল উত্তরপ্রদেশ নির্বাচনে মায়াবতীর দলের সঙ্গে জোট বেঁধে চলেছে মিম। তবে সেই জল্পনাকে সম্পূর্ণ গুজব বলে দাবি করেন মায়াবতী। এর পর টুইটে তিনি লেখেন, ‘দলের তরফে স্পষ্ট ভাবে জানানো হচ্ছে পাঞ্জাব ছাড়া উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডের আসন্ন বিধানসভা নির্বাচনে বহু জন সমাজবাদী পার্টি কোনো রাজনৈতিক দলের সঙ্গে জোট বেঁধে লড়াইয়ে নামছে না। অর্থাৎ একাই নির্বাচনে লড়বে।’ জোট নিয়ে কোনোরকম মিথ্যে গুজবে কান না দেওয়ার আবেদন জানান তিনি। মায়াবতীর সেই ট্যুইটের পর বিকেলে আসাদউদ্দিন ওয়াইসির এই টুইট রাজনৈতিক দিক থেকে নিশ্চিত ভাবেই তাৎপর্যপূর্ণ।

 

Previous articleভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার পরও ডেল্টা প্লাস প্রজাতির সংক্রমণে আক্রান্ত রাজস্থানের বৃদ্ধা
Next articleসেরাম ইনস্টিটিউট থেকে সাড়া না পেয়েই দেবাঞ্জন ভুয়ো ভ্যাকসিন কিনেছিল!