‘বানের জলে ভেসে আসা নেতারা তৃণমূলে ফিরে যাক’, রবি সকালে পোস্ট বাবুলের

‘ভোটের ঠিক আগে বানের জলে কিছু পাওয়ার আশায় ভেসে আসা তৃণমূলী কিছু নেতার বিজেপিতে আসায় উপকারের চেয়ে অপকারই বেশি হয়েছিল।’ একুশের বিধানসভা নির্বাচনে(assembly election) চূড়ান্ত ব্যর্থ হওয়ার প্রায় দু মাসের মাথায় অকপটে সে কথা স্বীকার করে নিলেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়(Babul Supriyo)। একইসঙ্গে বিজেপি(BJP) ছেড়ে তৃণমূলে(TMC) যোগদানের যে ঢেউ উঠেছে রাজ্যে সেই প্রেক্ষিতে সাংসদ জানালেন, ‘লোকগুলি যাতে তাদের চ্যালা চামুন্ডাদে সঙ্গে নিয়ে তাড়াতাড়ি ‘নিজগৃহ-তৃণমূলে’ ফিরে যাক এই আশাতেই ব্যাকুল বাবুল অপেক্ষায় রইল।’

ভোটের আগে দলবদলের হিড়িক পড়েছিল রাজ্য রাজনীতিতে। পালাবদলের সম্ভাবনার আঁচ করে হুড়মুড়িয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন ছোট-বড়-মাঝারি বহু তৃণমূল নেতা। যদিও দলবদলুদের স্বপ্নকে ব্যর্থ করে তৃতীয় বারের জন্য বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের একবার মুখ্যমন্ত্রী হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই তৃণমূলের ফেরার ঢেউ লেগেছে রাজ্য রাজনীতিতে। বহু দলবদলু বিজেপি নেতা তৃণমূলের ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেছেন। এই পরিস্থিতিতে রবিবার সোশ্যাল মিডিয়ায় এক দীর্ঘ পোস্ট করলেন বাবুল সুপ্রিয়। যেখানে তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তোলার পাশাপাশি। ভোটের আগে দলবদলে বিজেপিতে আসা নেতাদের তীব্র সমালোচনা করলেন তিনি। ফেসবুকে দীর্ঘ পোস্টে বাবুল লেখেন, ”তৃণমূল তাঁদের নেত্রীর ‘অনুপ্রেরণায়’ সন্ত্রাস করে পুলিশ- প্ৰশাসনকে দিয়ে ভয় দেখিয়ে কিছু বিজেপি কর্মীদের জোর করে তৃণমূলে ‘জয়েন’ করাচ্ছে। দিলীপদার সাথে আমি সম্পূর্ণ একমত যে, ভোট পরবর্তী তৃণমূলী সন্ত্রাসের সময় আমরা আমাদের কর্মীদের নিরাপত্তা দিতে পারিনি – তৃণমূল ‘জয়েন করার সেটাও একটা বড় কারণ।”

তবে কর্মীদের পাশে থাকার পাশাপাশি তৃণমূল থেকে বিজেপিতে আশা সুবিধাবাদী নেতাদের একহাত নিয়ে বাবুল লেখেন, “ভোটের ঠিক আগে, বানের জলে ‘কিছু পাওয়ার আশায়’ ভেসে আসা তৃণমূলী কিছু ‘নেতার’ কথা | দেখা যাচ্ছে, তাঁরা আসাতে বিজেপির ‘উপকারের’ থেকে ‘অপকার’ই বেশী হয়েছিল | বিস্তারিত আলোচনায় যাচ্ছি না, খালি এটুকু বলতে পারি যে, এখন ‘বানের জলে ভেসে’ই সেই ‘কিছু নেতা’ তৃণমূলে আবার ফিরে গেলে বিজেপির ‘অপকারের’ থেকে ‘উপকার’ই বেশি হবে |

অযথা মাতব্বরি করে সময় নষ্ট না করে, এই ‘লোকগুলি’ তাদের ‘শেকড় – বাকর’ – চেলা – চামুন্ডা’ দের সঙ্গে নিয়ে তাড়াতাড়ি ‘নিজগৃহ-তৃণমূলে’ ফিরে যাক এই আশাতেই ব্যাকুল বাবুল অপেক্ষায় রইল !!”

আরও পড়ুন:কামারহাটির বন্ধ ফ্ল্যাট থেকে উদ্ধার ১৪টি তাজা বোমা

পাশাপাশি কর্মীদের আশা জুগিয়ে বাবুলের দাবি, “এই হার থেকে শিক্ষা নিয়েই আগামি দিনে জিতবো আমারা। “We shall win because of this loss” – রিয়াল মাদ্রিদের কাছে হারার পর, বার্সেলোনার তৎকালীন কোচ প্রবাদপ্রতিম জোহান ক্রুয়ফ বলেছিলেন এই লাইনটি !!! ব্যর্থতা থেকে অর্জন করা অভিজ্ঞতা অমূল্য।”

 

Previous articleফের দেশে বাড়ল দৈনিক সংক্রমণ,চিন্তা বাড়াচ্ছে মৃত্যুও
Next articleওয়েলসের বিরুদ্ধে দুরন্ত জয় পেয়ে শেষ আটে ডেনমার্ক