অখিলেশের পর এবার মায়াবতী, উত্তর প্রদেশ নির্বাচনে একাই লড়বে বসপা

অখিলেশ যাদব(Akhilesh Yadav) আগেই ঘোষণা করে দিয়েছিলেন উত্তরপ্রদেশ নির্বাচনে(Uttar Pradesh election) একা লড়বে তার দল সমাজবাদী পার্টি(Samajwadi Party)। সেই পথে হেঁটে এবার নির্বাচনী রূপরেখা সাজিয়ে নিল উত্তরপ্রদেশের আরও এক বিরোধী রাজনৈতিক দল বহু জন সমাজবাদী পার্টি(Bahujan Samajwadi Party)। সম্প্রতি জল্পনা ছড়িয়েছিল বাইশের উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে আসাদউদ্দিন ওয়েইসির(Asaduddin Owaisi) দল এআইএমআইএম(AIMIM)-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে লড়াইয়ে নামবে মায়াবতীর(Mayawati) দল বসপা। তবে সে জল্পনায় দাড়ি টেনে রবিবার এক টুইট করেন বসপা সুপ্রিমো তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী। স্পষ্টভাবে তিনি জানিয়ে দেন, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডের আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁর দল একাই নির্বাচনী যুদ্ধে নামবে।

এদিন টুইটারে মায়াবতী লেখেন,”গতকাল থেকে একটি সংবাদমাধ্যমে খবর দেখানো হচ্ছে আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনে ওয়েইসির দল এআইএমআইএম-এর সঙ্গে জোট বেঁধে বিএসপি লড়াইয়ে নামবে। এই খবর সম্পূর্ণ ভুল, বিভ্রান্তকারী এবং অর্থহীন। এই ধরনের খবরে বিন্দুমাত্র সত্যতা নেই। বহু জন সমাজবাদী পার্টি এই ভিত্তিহীন খবরের তীব্র বিরোধিতা করছে।” এরপরই টুইটে স্পষ্টভাবে বিএসপি প্রধান জানান, “দলের তরফে স্পষ্ট ভাবে জানানো হচ্ছে পাঞ্জাব ছাড়া উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডের আসন্ন বিধানসভা নির্বাচনে বহু জন সমাজবাদী পার্টি কোনো রাজনৈতিক দলের সঙ্গে জোট বেঁধে লড়াইয়ে নামছে না। অর্থাৎ একাই নির্বাচনে লড়বে।”

আরও পড়ুন:‘মাইক্রোসফটে বিল গেটস’, টুইট করে ট্রোলড পাক প্রধানমন্ত্রী ইমরান

উল্লেখ্য, গত মার্চ মাসেই জোটের লড়াইয়ে না নেমে একাই নির্বাচন করার ঘোষণা করে দিয়েছিলেন মায়াবতী। তিনি জানিয়েছিলেন, কোনো রাজনৈতিক দলের সঙ্গে জোট বেঁধে লড়াইয়ে নেমে আমাদের ফলাফল ভালো আসেনি। জোটের লড়াইয়ে আমাদের ভোট অন্য রাজনৈতিক দলগুলি পেয়ে যায়। কিন্তু তাদের ভোট আমাদের দিকে আসে না। একাধিকবার এই উদাহরণ আমরা পেয়েছি। ফলে ভবিষ্যতে কোন দলের সঙ্গে জোটের পরিকল্পনা আমাদের নেই। অন্যদিকে সম্প্রতি জোটের বিরুদ্ধে গিয়ে একা লড়াই ঘোষণা করে দিয়েছিলেন সপা প্রধান অখিলেশ যাদব। তিনি স্পষ্ট জানান, কংগ্রেসের সঙ্গে তারা কোনোভাবেই জোট করবেন না, কারণ মানুষের মধ্যে কংগ্রেসের গ্রহণযোগ্যতা অনেক কমে গিয়েছে।

 

Previous article‘মাইক্রোসফটে বিল গেটস’, টুইট করে ট্রোলড পাক প্রধানমন্ত্রী ইমরান
Next articleজম্মু বিমানবন্দরে হামলায় ড্রোনের ব্যবহার, টার্গেট ছিল যুদ্ধবিমান,দাবি বায়ুসেনার