আলাদা উত্তরবঙ্গের আবেগে ধুনো দিয়েও একসাথে থাকার কথা বললেন দিলীপ

আলাদা উত্তরবঙ্গের দাবিতে আবেগের ধুনো দিয়ে শেষে রাজ্যে সবাইকে মিলেমিশে থাকার কথা বলা হবে, এটাই কি রাজ্য বিজেপির(BJP) নতুন লাইন! বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের(Dilip Ghosh) সাম্প্রতিক উত্তরবঙ্গ(North Bengal) সফরের দ্বিতীয় দিনে সেটাই যেন স্পষ্ট হল।

রবিবার কোচবিহারে উপস্থিত হয় দিলীপ ঘোষ ফের বললেন, স্বাধীনতার পর থেকে উত্তরবঙ্গ বারবার বঞ্চিত হয়েছে বলেই বিচ্ছিন্ন হতে চায়। অর্থাৎ আলাদা উত্তরবঙ্গের দাবির যৌক্তিকতা রয়েছে বলে দিলীপবাবু বুঝিয়ে দেন। আবার সেই সঙ্গে জানান, অতীতে উত্তরবঙ্গের মানুষ কংগ্রেস, বামেদের ও পরে তৃণমূলকেই বেশি আসনে জিতিয়ে দেখেছেন বঞ্চনা দূর হয়নি, সে জন্য এবার বিজেপিকে বেশি আসন দিয়েছেন। দিলীপবাবু জানান, বিজেপি উত্তরবঙ্গবাসীর আবেগকে মর্যাদা দিয়ে রাজ্যের সবাইকে নিয়ে একযোগে চলবে।

আরও পড়ুন:ডিসেম্বরের মধ্যে টিকাকরণ কর্মসূচি শেষ করার লক্ষ্যমাত্রা, হলফনামায় জানাল কেন্দ্র

উল্লেখ্য, সদ্যসমাপ্ত বিধানসভা ভোটের পরে বিজেপির আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা আলাদা উত্তরবঙ্গের দাবি তোলেন। উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত করার দাবিও তুলেছেন তিনি। তাতে সামিল হয়েছেন আরও কয়েকজন বিধায়ক। শনিবার রাতে শিলিগুড়ির বিধায়ক শঙ্কর গোষ ফেসবুকে লিখেছেন, উত্তরবঙ্গের মানুষ যেভাবে দক্ষিণবঙ্গের মানুষকে আপন করে নেন, তেমনভাবে দক্ষিণবঙ্গও কী উত্তরবঙ্গকে আপন মনে করে! ফলে, সব মিলিয়ে বিজেপি যে হিসেব করেই আলাদা উত্তরবঙ্গের দাবিকে সামনে রেখে বাজার গরম করতে মরিয়া হয়ে উঠেছে তা স্পষ্ট বলে অনেকেই মনে করছেন।

 

Previous articleডিসেম্বরের মধ্যে টিকাকরণ কর্মসূচি শেষ করার লক্ষ্যমাত্রা, হলফনামায় জানাল কেন্দ্র
Next articleদ্রুত ছড়াচ্ছে সংক্রমণ, এভারেস্ট থেকে অভিযাত্রীরা ফিরছেন করোনা আক্রান্ত হয়ে