এখন দেশ চালাচ্ছেন আমলারা: সংসদে কটাক্ষ ফিরোজ রশিদের

খায়রুল আলম , ঢাকা

দেশের বিরোধী দল জাতীয় পার্টির সাংসদ কাজী ফিরোজ রশিদ কটাক্ষ করে  বলেছেন, আওয়ামী লীগের বৃহস্পতি এখন তুঙ্গে, কারণ দেশে কোনও রাজনীতি নেই।

রাজনীতির নামে এখন পালাগানের অনুষ্ঠান হয়। সন্ধ্যার সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একদিকে পালাগান করেন, কিছুক্ষণ  পর টিভিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরেকটা পালাগান করেন।

আমরা রাজনীতিবিদরা ঘরে বসে টেলিভিশনে পালাগানের রাজনীতি দেখি। এই পালাগান চলছে ১০ বছর। রাজনীতিশূন্য, কোথাও রাজনীতি নেই।’

সোমবার জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে কাজী ফিরোজ এই কথা বলেন। তিনি অভিযোগ করেন, এখন রাজনীতিবিদদের চেয়ে আমলাদের বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে।

জাতীয় পার্টির এই সাংসদ বলেন, ‘প্রতিটি জেলার দায়িত্ব দেওয়া হয়েছে সচিবদের। মাননীয় প্রধানমন্ত্রী ডিসিদের সঙ্গে কথা বলেন। আর এমপি সাহেবরা পাশাপাশি বসে থাকেন, দূরে।

তারপর বলে ডিসি সাব, আমি একটু কথা বলব প্রধানমন্ত্রীর সঙ্গে। এই হচ্ছে রাজনীতিবিদদের অবস্থা। মাননীয় প্রধানমন্ত্রী ডিসিদের সঙ্গে যখন কথা বলেন, তখন এমপিদের কোনো দাম থাকে না।’

কাজী ফিরোজ বলেন, ‘রাজনীতির মঞ্চগুলো আস্তে আস্তে ব্যবসায়ীরা দখল করছেন। দেশ চালাচ্ছে কারা? দেশ চালাচ্ছেন জগৎ শেঠরা। দেশ চালাচ্ছেন আমলারা।

আমরা রাজনীতিবিদেরা এখন তৃতীয় লাইনে দাঁড়িয়ে আছি। এই হচ্ছে আমাদের দুর্ভাগ্য। অথচ এই দেশ স্বাধীন করেছেন রাজনীতিবিদরা।’

জাতীয় পার্টির এই সাংসদ বলেন, পদ্মা সেতু, পায়রা বন্দর, মেট্রোরেল, যাই করা হোক, রাজনৈতিক প্রতিশ্রুতি ছাড়া জনগণ এটার সুফল পাবে না। রাজনীতিবিদ ছাড়া ব্যবসায়ীদের মধ্যে এই প্রতিশ্রুতি থাকে না।

 

Previous articleরাজ্যে উন্নয়নের নতুন মডেল নিয়ে ঝাড়গ্রামে কী বললেন কুণাল?
Next articleভুল তথ্য: হাওয়ালা চার্জশিটে নাম ছিল না, মুখ্যমন্ত্রীর অভিযোগের জবাবে দাবি রাজ্যপালের