কথা রাখলেন বীরবাহা: প্রস্তুত ক্যানসার আক্রান্ত ছাত্রের হাসপাতালে ভর্তির ব্যবস্থা

ঝাড়গ্রামে দাঁড়িয়ে কথা দিয়েছিলেন হতদরিদ্র দিনমজুর পরিবারের ছাত্রের চিকিৎসায় সবরকম সাহায্য করবেন। ইতিমধ্যেই প্রতিশ্রুতি পালনে তৎপর হলেন মন্ত্রী বীরবাহা হাঁসদা (Birbaha Hansda)। চিত্তরঞ্জন ক্যানসার (Cancer) হসপিটালের সঙ্গে কথা বলে আক্রান্তের সুশান্ত বেজকে (Sushanta Bej) ভর্তির ব্যবস্থা করছেন তিনি।

গাল ভরা প্রতিশ্রুতি ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা মেলেনি। ফলে বেঙ্গালুরুর হাসপাতালে সন্তানের চিকিৎসা করাতে গিয়ে ঋণে জর্জরিত লালগড়ের দরিদ্র দিনমজুর পরিবারটি। কীভাবে সন্তানকে সুস্থ করবেন তা নিয়ে দুশ্চিন্তা দেখা দেয়। খবর পেয়ে হতদরিদ্র পরিবারটির পাশে দাঁড়ান বন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা। লালগড়ের সিজুয়া গ্রামের সুশান্ত বেজের পরিবারের সঙ্গে দেখা করেন মন্ত্রী। তারা জানায়, টাকার অভাবে অসুস্থ ছেলেকে বেঙ্গালুরু থেকে নিয়ে আসতে বাধ্য হয়েছে। পরবর্তী চিকিৎসারও টাকা নেই। মুশকিল আসান হয়ে ঝাড়গ্রামের বিধায়ক তথা রাজ্যর বন প্রতিমন্ত্রী বীরবাহা ছাত্রটির চিকিৎসাভার তুলে নেন নিজের কাঁধে। ব্যবস্থা করেন কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে ভর্তি করানোর। অসুস্থ ছেলেকে নিয়ে কলকাতা আসছে বেজ পরিবার।

বছর সতেরোর সুশান্ত দশম শ্রেণির ছাত্র। সুশান্তর পায়ের হাড়ে ক্যানসার ধরা পড়ে। এরপর তাকে বেঙ্গালুরুর একটি হাসপাতালে ভর্তি করানো হয়। জামি বন্ধক দিয়ে ধার করে পরিবারটির প্রায় সাড়ে চার লক্ষ টাকা ইতিমধ্যে খরচ হয়ে গিয়েছে। ঝাড়গ্রামের সাংসদ কুনার হেমব্রম ছাত্রটির চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে আবেদন করেছিলেন। কিন্তু হাসপাতালে চিকিৎসার জন্য কোনও টাকাই আসেনি বলে অভিযোগ পরিবারের। ফলে, টাকার অভাবে ছেলেকে নিয়ে গ্রামে ফিরে আসে সুশান্তর পরিবার।

অসুস্থ সুশান্তে বাবা রঞ্জিত বেজ জানান, “ছেলের বাঁচার আশা ছেড়ে দিয়েছিলাম। বীরবাহা আমাদের কাছে ভগবানের মতো হাজির হন। ছেলেকে কলকাতায় নিয়ে যাওয়ার গাড়ি ভাড়া থেকে সবকিছুর ব্যবস্থা করে দিয়েছেন তিনি।”

বিষয়টিকে অবশ্য বড় করে দেখতে রাজি নন মন্ত্রী বীরবাহা হাঁসদা। তাঁর কথায়, “মানুষের জন্য কাজ করতেই আমাদের জনপ্রতিনিধি করা হয়েছে। ওই ছাত্রটিকে সুস্থ করে তোলার প্রক্রিয়া শুরু হয়েছে। আশা করি দ্রুত সে সুস্থ হয়ে পরিবারে ফিরবে।”

আরও পড়ুন- শুভেন্দুকে একাধিক সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে সরাতে উদ্যোগী রাজ্য

Previous articleবন্ধ চা বাগান খুলবে, আশ্বাস বেচারাম মান্নার
Next articleড্রোন হামলার পর শাহ, রাজনাথ ও ডোভালের সঙ্গে হাইভোল্টেজ বৈঠক মোদির