ড্রোন হামলার পর শাহ, রাজনাথ ও ডোভালের সঙ্গে হাইভোল্টেজ বৈঠক মোদির

জম্মুতে(Jammu) ভারতীয় সেনার(Indian army) এয়ারবেসে(air base) জঙ্গিদের(terrorist) ড্রোন হামলার ঘটনার পর নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় নিরাপত্তা বিভাগ। এই পরিস্থিতির মাঝেই মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath Singh) এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের(Ajit Doval) সঙ্গে হাইভোল্টেজ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। জম্মুতে হামলার দুদিন পর প্রধানমন্ত্রী এই বৈঠক জম্মু ইস্যুতেই বলে মনে করা হচ্ছে। পাশাপাশি সূত্রের খবর, এই বৈঠকে আগামী দিনে প্রতিরক্ষা ক্ষেত্রে যেকোনো চ্যালেঞ্জ সামাল দিতে নিরাপত্তা বাহিনীকে আধুনিক উপকরণের সজ্জিত করার বিষয়েও আলোচনা হয়েছে।

প্রসঙ্গত, গত রবিবার রাতে জম্মুর এয়ারফোর্স স্টেশনে ড্রোনের সাহায্যে বিস্ফোরণ ঘটানো হয়। রাত্রি ১:৩৭ নাগাদ ঘটে প্রথম বিস্ফোরণ। এর ঠিক ৫ মিনিট পর ফের দ্বিতীয় বিস্ফোরণ ঘটানো হয় ১:৪২ মিনিট নাগাদ। যদিও এই হামলায় তেমন কোনো ক্ষয়ক্ষতি না হলেও বায়ু সেনা ঘাঁটিতে এই ধরনের হামলা মোটেই সামান্য হিসেবে দেখছে না কেন্দ্র। ইতিমধ্যেই এই বিষয়টি তুলে ধরা হয়েছে রাষ্ট্রপুঞ্জের মত মঞ্চেও। পাশাপাশি গোটা ঘটনার তদন্ত করছে এনআইএ।

আরও পড়ুন:১৯ জুলাই থেকে ১৩ অগাস্ট পর্যন্ত হতে পারে সংসদের বাদল অধিবেশন, সুপারিশ কমিটির

এই হামলার প্রাথমিক তদন্তের পর জম্মু-কাশ্মীর পুলিশের তরফে দাবি করা হয়েছে, গোটা ঘটনায় পাক জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার হাত থাকতে পারে। এবং জঙ্গিদের লক্ষ্য ছিল বায়ু সেনা ঘাঁটির এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ার ও যুদ্ধবিমানকে ক্ষতিগ্রস্ত করা। যদিও সেই লক্ষ্য সফল হয়নি জঙ্গিদের। এহেন পরিস্থিতির মাঝেই মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিরক্ষা মন্ত্রী ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সঙ্গে মোদির বৈঠক নিশ্চিতভাবেই তাৎপর্যপূর্ণ।

 

Previous articleকথা রাখলেন বীরবাহা: প্রস্তুত ক্যানসার আক্রান্ত ছাত্রের হাসপাতালে ভর্তির ব্যবস্থা
Next articleবুধবার মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মোদি, বাংলাকে কী বার্তা? জল্পনা তুঙ্গে