চরম হেনস্থা, যোগীর কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন বিকাশ দুবের স্ত্রীর

পুলিশের এনকাউন্টারে(encounter) গ্যাংস্টার বিকাশ দুবের(Vikas Dubey) মৃত্যুর পর নিত্যদিন অপমান ও হেনস্তার শিকার হচ্ছেন তার স্ত্রী। সম্প্রতি এমনটাই অভিযোগ তুলে পরিবারসহ স্বেচ্ছামৃত্যুর আবেদন জানালেন বিকাশ দুবের স্ত্রী রিচা। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছে সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের(Yogi Adityanath) কাছে এই আবেদন জানিয়েছেন তিনি।

শনিবার লখনউয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রিচা অভিযোগ করেন, বিকাশ দুবে মৃত্যুর পর তাকে ও তার পরিবারকে প্রতি পদে পদে হেনস্থা করা হচ্ছে। চরম আর্থিক অনটনের মধ্যে দিন কাটাচ্ছেন তারা। গয়না বেচে কোনমতে চলছে সংসার। সন্তানদের স্কুলের ফি বাকি। এদিকে প্রতিবেশী ও সরকারি দপ্তর সমস্ত জায়গায় প্রতিপদে হেনস্তার শিকার হতে হচ্ছে।

এই পরিস্থিতিতে রিচা আরও বলেন, স্বামীর মৃত্যুর ডেথ সার্টিফিকেট পর্যন্ত তিনি পাননি। কারণ ময়নাতদন্তের স্লিপে বিকাশের বাবার নাম ভুলভাবে লেখা ছিল। যা ফিউনারেল স্লিপেও আবার লেখা ছিল। সেই কারণে ডেথ সার্টিফিকেট দেওয়া হয়নি। ফলে বিমার টাকাও তিনি তুলতে পারেননি। আর্থিক সংকট ও চরম হেনস্তার শিকার হয়ে পরিবারসহ স্বেচ্ছামৃত্যুর আবেদন জানিয়েছেন বিকাশ দুবের স্ত্রী।

আরও পড়ুন:রোহন বোপান্নাকে সঙ্গী করে মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডে জয় পেলেন সানিয়া

উল্লেখ্য, একাধিক মামলায় অভিযুক্ত বিকাশ দুবেকে গত বছর জুলাই মাসে পাকড়াও করতে গিয়ে মৃত্যু হয় ৮ পুলিশকর্মীর। এই অবস্থায় দুবেকে জীবিত অথবা মৃত পাকড়াও করতে ময়দানে নামে যোগীর পুলিশ। শেষ পর্যন্ত মধ্যপ্রদেশ থেকে গ্রেফতার করা হয় তাকে। উজ্জয়নী থেকে কানপুরে নিয়ে আসার সময় মাঝপথে পুলিশের গাড়ি উল্টে যেতে পালানোর চেষ্টা করে ওই গ্যাংস্টার পুলিশের বন্দুক ছিনিয়ে নিয়ে পুলিশকে গুলি চালায় সে। পাল্টা গুলিতে মৃত্যু হয় তার। দুবের মৃত্যুতে ফেক এনকাউন্টারের অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। যদিও স্পেশাল ইনভেস্টিগেশন টিম ক্লিনচিট দেয় পুলিশকে।

 

Previous articleরোহন বোপান্নাকে সঙ্গী করে মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডে জয় পেলেন সানিয়া
Next articleঅনেকটাই সুস্থ দিলীপ কুমার, স্থিতিশীল নাসিরুদ্দিন শাহও