শিলিগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে প্রতি লিটার পেট্রোলের দাম পেরোল ১০২ টাকা! বাড়ছে ক্ষোভ

শিলিগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে প্রতি লিটার পেট্রোলের দাম পেরোল ১০২ টাকা! বাড়ছে ক্ষোভ
শিলিগুড়ির হিলকার্ট রোডের পেট্রোল পাম্পে

শিলিগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে পেট্রোলের দাম সেঞ্চুরি পেরিয়ে গেল! শনিবার সকালেই উত্তরবঙ্গের ওই তিন জেলায় সাধারণ পেট্রোল প্রতি লিটার ৯৯ টাকা হয়েছে। বাড়তি পরিশোধিত পেট্রোল যা কি না স্পিড নামে পরিচিত তার দাম লিটার পিছু হয়েছে ১০২ টাকা ৪২ পয়সা। যে হারে পেট্রোপণ্যের দাম আকাশছোঁড়া হয়ে উঠছে তাতে সব মহলেই উদ্বেগ ছড়াচ্ছে। কারণ, পেট্রোপণ্যের মূলবৃদ্ধির সঙ্গে সমানুপাতিক হারে অনেক জিনিসপত্রেই দাম বেড়ে যেতে পারে।

কলকাতায় এখনও পেট্রোলের দাম লিটার পিছু ৯৯ টাকা। তা হলে উত্তরবঙ্গে কেন বেশি! সূত্র অনুসারে, তৈল শোধনাগার থেকে তেল নিয়ে য়েতে যা খরচ হয় সেই অনুসারেই দাম ঠিক করে উৎপাদক সংস্থাগুলি। হলদিয়া তৈল শোধনাগার থেকে উত্তরবঙ্গের দূরত্ব কলকাতার তুলনায় বেশি বলেই দামও বাড়তি দিতে হচ্ছে।

আরও পড়ুন-ভুয়ো আইএএস দেবাঞ্জনের যাতায়াত ছিল শিলিগুড়ি-দার্জিলিঙেও

এদিন কোচবিহারে হিন্দুস্থান পেট্রোলিয়ামের পাম্পে ১ লিটার পেট্রোল বিক্রি হয়েছে ১০০.০৯ টাকায়। ইন্ডিয়ান অয়েল আর ভারত পেট্রোলিয়ামের পাম্পে আবার লিটার প্রতি পেট্রোল বিক্রি হয়েছে ১০০.২২ টাকা এবং ১০০.০৭ টাকায়। আলিপুরদুয়ারে ১ লিটার পেট্রোলের দাম ১০০.১০ টাকায়। দার্জিলিংয়ে ১ লিটার পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১০০.০৮ টাকা।স্থানীয় সূত্রে খবর, শনিবার কোচবিহারে হিন্দুস্থান পেট্রোলিয়ামের পাম্পে লিটারপিছু পেট্রোল বিক্রি হচ্ছে ১০০.০৯ টাকায়।

 

Previous articleনয়া নিয়ম মেনে মাত্র ১ মাসে ৩ কোটি পোস্ট মুছল ফেসবুক
Next articleশনিবার ইউরো কাপে শেষ আটের লড়াইয়ে ইউক্রেনের মুখোমুখি ইংল‍্যান্ড