এবার বিজেপির হাতে থাকা উলুবেড়িয়ার বাসুদেবপুর গ্রাম পঞ্চায়েতের দখল নিলো তৃণমূল

বিধানসভা ভোটের পর থেকেই রাজ্যজুড়ে বিজেপির (BJP) ভাঙন অব্যাহত। পাহাড় থেকে জঙ্গল, সাগর থেকে শহর, গেরুয়া শিবির ছেড়ে দলে দলে নেতা-‌কর্মীরা যোগ দিচ্ছেন তৃণমূলে (TMC)। তারই জেরে এবার উলুবেড়িয়ায় (Uluberia) আরও একটি গ্রামপঞ্চায়েত (Gram Panchayet) হাতছাড়া হল বিজেপির। উলুবেড়িয়া ২ নম্বর ব্লকের বাসুদেবপুর গ্রাম পঞ্চায়েত বিজেপির থেকে ছিনিয়ে নিল শাসক তৃণমূল।

বিডিও অফিসে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আয়োজন করা ভোটাভুটি পর্ব। আর সেখানেই বাসুদেবপুর গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠন করে নিল তৃণমূল। বাসুদেবপুর গ্রাম পঞ্চায়েতের মোট আসন ১৬ টি। বিজেপির দখলে ছিল ১০ টি আসন। তৃণমূলের দখলে ছিল ৪ টি আসন। সিপিএম এবং নির্দলের দখলে ছিল ১ টি করে আসন। তবে বিধানসভা নির্বাচনের পরেই তৃণমূলের দিকে চলে আসে বাসুদেবপুর গ্রাম পঞ্চায়েতের ৫ সদস্য। ফলে তৃণমূলের সদস্য সংখ্যা বেড়ে হয় ৯।

বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া হওয়াতে গা ভাসিয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন হাওড়া জেলার বহু নেতা-‌কর্মী। দলবদলু রাজীব বন্দ্যোপাধ্যায়ের পাল্লায় পড়ে অনেকেই যোগ দিয়েছেন বিজেপিতে। কিন্তু বিধানসভা ভোটে হাওড়া জেলার ১৬ টি আসনেই বিপুল জয় পায় তৃণমূল। আর তারপর থেকেই বিজেপিতে থাকতে চাইছেন না কেউ।

আরও পড়ুন-বাড়ি গিয়ে মুকুলের সঙ্গে দেখা করে সমবেদনা জানালেন মুখ্যমন্ত্রী

এ প্রসঙ্গে উলুবেড়িয়া উত্তরের তৃণমূল বিধায়ক নির্মল মাজি বলেন, “বিজেপির পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দিচ্ছেন।বিজেপিতে কেউই থাকতে চাইছেন না। তৃণমূলে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন যজ্ঞে সামিল হতে চায় তারা।”

 

Previous articleবাড়ি গিয়ে মুকুলের সঙ্গে দেখা করে সমবেদনা জানালেন মুখ্যমন্ত্রী
Next articleকালিয়াচক খুনকাণ্ডে নয়া মোড়: কী বলছে ময়নাতদন্তের রিপোর্ট?