উত্তরের ৪ জেলার নেতাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসবেন অভিষেক

নিশীথ প্রামাণিক আর জন বার্লাকে মন্ত্রী করে রাজ্যের তৃণমূল সরকারকে উত্যক্ত করতে চাইছে মোদি সরকার-এমনটাই মত রাজনৈতিক মহলের। তার পাল্টা ঘুঁটি সাজাতে শুরু করেছে তৃণমূলও (Tmc)। খুব শীঘ্রই উত্তরের ৪ জেলার নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। কোচবিহার (Coochbehar), জলপাইগুড়ি Jalpaiguri), দার্জিলিং (Darjeeling) এবং আলিপুরদুয়ার (Alipurduar)- এই চারজেলার নেতাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন অভিষেক।

বিধানসভা নির্বাচনে এই চার জেলায় ভালো ফল করেনি তৃণমূল। তার উপর বাংলাভাগে অপপ্রচার চালাচ্ছেন কেন্দ্রের প্রতিমন্ত্রীরা। সূত্রের খবর, সেই কারণে এই জায়গাগুলির উপরে জোর দিচ্ছে শাসকদলও। বৈঠকে থাকার কথা রয়েছে- রবীন্দ্রনাথ ঘোষ (Rabindranath Ghosh), পার্থপ্রতিম রায় (Parthapratim Ray), গৌতম দেব (Goutam Dev), সৈকত চট্টোপাধ্যায়, সৌরভ চক্রবর্তী, মৃদুল গোস্বামী, অভিজিত দে ভৌমিক-সহ ১৬জন নেতা। বৈঠকের দিন সম্পর্কে এখনো জানানো না হলেও তার প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বলে তৃণমূল সূত্রে খবর।

বিধানসভা নির্বাচনের আগেও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) মতোই উত্তর থেকে দক্ষিণ ভোট প্রচারে ঘুরে বেরিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গে গিয়ে বেশ কয়েকদিন থেকে আলাদাভাবে নেতাদের সঙ্গে বৈঠক করেছেন তিনি। বাড়িয়েছেন জনসংযোগ। এখন তাঁর কাঁধে নতুন দায়িত্ব। 2021-এর বিধানসভা নির্বাচনে তৃণমূলের ফল ভালো হলেও, উত্তরের কাঁটা রয়েই গিয়েছে। তার উপর কোচবিহার এবং আলিপুরদুয়ারের দুই সাংসদকে মন্ত্রিসভায় স্থান দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই দুজনে বঙ্গভঙ্গের ষড়যন্ত্র করছেন। এই পরিস্থিতিতে দলের ঐক্য অক্ষুন্ন রাখতে এবং সংগঠনকে মজবুত করতে অভিষেকের বৈঠক বলে সূত্রের খবর।

Previous articleঅপেক্ষার কয়েকঘণ্টা: কল্পনা-সুনীতার পরে মহাকাশে পাড়ি দেবেন ভারতীয় বংশোদ্ভূত সিরিষা
Next articleরাজ্যগুলিতে অক্সিজেন প্লান্টের কাজ দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর