রথ নয়, করোনাকালে গাড়ি চেপে মাসির বাড়ি যাবেন জগন্নাথ, জানালো কলকাতা ইসকন

দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ কিছুটা কমলেও বিপদ এখনো কাটেনি। ফলস্বরূপ কঠিন এই সময়ে আসন্ন রথযাত্রা নিয়ে অভিনব সিদ্ধান্ত নিল কলকাতা ইসকন(Kolkata ISKCON) কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতিতে(covid situation) অতীতের চেনা ছকে রথযাত্রা নয়, গাড়ি চড়ে এবছর মাসির বাড়ি যাবেন জগন্নাথ, বলরাম ও সুভদ্রা।

কলকাতা ইসকনের রথযাত্রা(Rath Yatra) এবার ৫০ বছরে পড়তে চলেছে ফলস্বরূপ বহু আগে থেকেই এই রথযাত্রা নিয়ে বাড়তি চমক রাখার জন্য পরিকল্পনা করেছিল কতৃপক্ষ। তবে সব কিছুতে বাদ সেধেছে মারণ ভাইরাস। যার জেরেই পূর্বের সমস্ত পরিকল্পনা বাতিল করতে হয়েছে ইসকনকে। জানা গিয়েছে, সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) দেওয়া ভোগ নিবেদন এবং আরতীর পর শুরু হবে এই রথযাত্রা। জগন্নাথ বলরাম সুভদ্রার গাড়ি শহরের রাস্তা দিয়ে কনভয় করে নিয়ে যাবে কলকাতা পুলিসের পাইলট কার করোনাকালে সকল ভক্তদের ভার্চুয়ালি রথযাত্রা দেখার পরামর্শ দিয়েছে ইসকন কর্তৃপক্ষ। তবে কোভিড বিধি মেনে রথযাত্রার দিন মাসির বাড়িতে বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত করা যাবে জগন্নাথ দর্শন।

আরও পড়ুন:সীমাহীন সুবিধাবাদী: নাম না করে টুইটে শুভেন্দুকে ধুয়ে দিলেন কুণাল

তবে শুধু ইসকন নয়, করোনার জেরে রাজ্যের সমস্ত জায়গায় রথযাত্রার জৌলুস ফিকে হয়ে গিয়েছে। কোথাও বাক্য কথা মেনে নিয়ম রক্ষার তাগিদে হচ্ছে রথযাত্রা তো কোথাও পুরোপুরি বন্ধ। ভারতের দ্বিতীয় এবং বাংলার সবচেয়ে পুরনো মাহেশের রথ এবার ৬২৫ বছরে পা দেবে। মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্পূর্ণ জৌলুস হীন ভাবে এবার সেখানে নিয়মমাফিক পুজো হবে। অস্থায়ী ভাবে জগন্নাথ মন্দিরের পাশে তৈরি হবে মাসির বাড়ি। সেখানেই দেখা হবে জগন্নাথ, বলরাম, সুভদ্রাকে।

 

Previous articleকোপা আমেরিকার তৃতীয় স্থান দখলের লড়াইয়ে দুরন্ত জয় পেল কলম্বিয়া
Next articleফেসবুকে ফের সরব সৌমিত্র খাঁ, কাকে বার্তা দিলেন,চলছে জল্পনা