মেহবুবা মুফতির মুখেও এবার ‘খেলা হবে’ স্লোগান! কীসের ইঙ্গিত?

Mehbooba Mufti Says 'Jammu Will Witness Khela Hobe'
মেহবুবা মুফতি

এবার জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিউপিলস ডেমোক্রেটিক পার্টির নেত্রী মেহবুবা মুফতির মুখেও ‘খেলা হবে’ স্লোগান। একুশের নির্বাচনে ‘খেলা হবে’ যেন বাংলার রাজনীতিতে ঝড় তুলেছিল। এখন বাংলার গণ্ডি পেরিয়ে রাজ্যে রাজ্যে বিভিন্ন নেতা-নেত্রীদের মুখে এই স্লোগান। এর আগে বিজেপি শাসিত অসমেও শোনা গিয়েছে ‘খেলা হবে’ স্লোগান।

 জম্মু-কাশ্মীরে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে তৃণমূল কংগ্রেসের এই স্লোগান বলেছেন মেহবুবা মুফতি। এদিন মেহবুবা বলেন, ‘আমাদের দলে অনেক যোগ্য নেতা রয়েছেন। আমরা গণতান্ত্রিক পদ্ধতি নাকচ করি না। জম্মু-কাশ্মীর সংবিধান নিয়ে শপথ করেছি। সেসময় জম্মু কাশ্মীর ও ভারতীয় সংবিধান এক ছিল। আমি নির্বাচনে লড়ব না। যে নীতি অনুসরণ করছে BJP, তাতে লোকেরা ভয় পাচ্ছে। এখানেও খেলা হবে’।

আরও পড়ুন-নাড্ডা-দিলীপ বৈঠক: ‘বেসুরো’ নব্যদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা ইঙ্গিত রাজ্য সভাপতির

উল্লেখ্য, ‘খেলা হবে’ এই স্লোগানকেই ধার করে ২০২২ বিধানসভা নির্বাচনে ঝাঁপিয়ে পড়তে চলেছে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। তবে, ‘খেলা হবে’-র বদলে ‘খেলা হই’ নামে স্লোগানকে সামনে রেখে বাইশের নির্বাচনী লড়াইয়ে নামছে এই দল। এই প্রেক্ষিতে মেহবুবা মুফতির গলায়ও যে তৃণমূলের স্লোগানের অনুরণন শোনা গেল তা বিশেষ ইঙ্গিতবাহী বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

 

Previous articleপেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে মোদির কুশপুতুলের ‘মিষ্টিমুখ’ নবগ্রামে
Next articleবিশ্ববাংলার গামছা জড়িয়ে রথের রশি টানলেন পুরীর সেবায়েতরা