PAC চেয়ারম্যানের পদে মুকুলের বিরোধিতা গোটা দেশের সামনে তুলে ধরতে চায় শুভেন্দু

PAC চেয়ারম্যান পদে মুকুল রায়ের (Mukul Roy) বিরোধিতা করে এবার আরও জোরদার আওয়াজ তুলতে চলেছে রাজ্য বিজেপি (BJP)। আজ, মঙ্গলবার বিধানসভায় (Assembly) নিজেদের কোটার ৮টি কমিটি থেকে ইস্তফা (Resign) দিয়েছেন বিজেপি বিধায়করা। এরপর তাঁরা সাজানো চিত্রনাট্য অনুসারে বিরোধী দলনেতা (Leader of Opposition) শুভেন্দু অধিকারীর (Subhendu Adhikary) নেতৃত্বে রাজভবনে গিয়ে রাজ্যপাল (Governor) জগদীপ ধনকড়কে (Jaydeep Dhankar) বিষয়টি নিয়ে নালিশ জানান।

রাজভবন (Rajbhavan) থেকে বেরোনোর পর PAC চেয়ারম্যান পদে মুকুল রায়কে মনোনীত করার জন্য সংসদীয় ব্যবস্থার “রাজনীতিকরণ” বলে তোপ দাগেন শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, “তৃণমূল ভবনে নেত্রীর সামনে উত্তরীয় পরে তৃণমূলে যোগদান করেছেন মুকুল রায়। আলিপুরদুয়ারের প্রাক্তন বিজেপি সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মাকে তৃণমূলের পতাকা ধরাচ্ছেন। ভেরিভায়েড টুইটার হ্যান্ডেলে নিজেকে অল ইন্ডিয়া তৃণমূলের নেতা হিসেবে টুইট করেছেন। সব আমরা সংগৃহীত করেছি। অধ্যক্ষ মহোদয়ের প্রস্তাবে বলা হয়েছে, ৭ জন বিজেপি বিধায়কের মধ্যে মুকুল রায়কে বেছে নেওয়া হল। ইতিমধ্যেই দলত্যাগ বিরোধী আইনে বিরোধিতা করেছি। শুনানি ১৬ জুলাই। তার আগেই রায় ঘোষণা করে দিয়েছেন যে মুকুল রায় ভারতীয় জনতা পার্টির বিষয়। এ সমস্ত বিষয় নিয়ে রাজ্যপালের হস্তক্ষেপ প্রার্থনা করেছি। লোকসভার স্পিকারের সঙ্গে টেলিফোনে কথা হয়েছে। সংসদীয় ব্যবস্থা ও গণতন্ত্রের কণ্ঠরোধ করা হচ্ছে।”

এরপরই শুভেন্দু জানান, সমস্ত নথির প্রতিলিপি, স্ক্রিন শর্ট, তথ্য প্রমাণ লোকসভার স্পিকার ও রাষ্ট্রপতির হাতে তুলে দেবে বিজেপি। একই সঙ্গে প্রতিটা রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে বিধানসভার পরিষদীয় দলনেতা, বিরোধী দলনেতা, অধ্যক্ষ ও উপাধ্যক্ষদের কাছে পাঠানোর প্রক্রিয়া শুরু করা হবে।”

এ প্রসঙ্গে শুভেন্দু জানান, এক্ষেত্রে বিজেপির অবস্থান স্পষ্ট। পশ্চিমবঙ্গে কীভাবে সংসদীয় ব্যবস্থার রাজনীতিকরণ, গণতন্ত্রকে কণ্ঠরোধ এবং বিরোধীদের মর্যাদা ও সম্মান কেড়ে নেওয়া হচ্ছে। ক্ষমতার ফম্ভ ভূলুণ্ঠিত করা হচ্ছে গণতন্ত্রকে তা তুলে ধরা হবে।

অন্যদিকে, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তিনি বিজেপির সকল বিধায়কদের, বিশেষ করে যাঁরা বিভিন্ন কমিটিতে আছেন তাঁদেরকে অনুরোধ করেছেন, কমিটি থেকে ইস্তফা দেওয়ার মতো হটকারী সিদ্ধান্ত না নিতে। এক্ষেত্রে দায়িত্বশীল বিরোধী হিসাবে মানুষের জন্য কাজ করা তাঁদের কাছে সবচেয়ে অগ্রাধিকার পাওয়া উচিত।

আরও পড়ুন- প্রত্যুষার পর আরও এক অভিনেত্রীকে ধর্ষণের হুমকি, রিজেন্ট পার্ক থানায় অভিযোগ

 

Previous articleপ্রত্যুষার পর আরও এক অভিনেত্রীকে ধর্ষণের হুমকি, রিজেন্ট পার্ক থানায় অভিযোগ
Next articleউত্তপ্ত ভাটপাড়া, ভরসন্ধেয় পুরসভার ভেতরে চলল গুলি!