টোকিও অলিম্পিক অভিযানের সঙ্গে সরকারের ‘নিউ ইন্ডিয়া’ দৃষ্টিভঙ্গি মিলে যায়: প্রধানমন্ত্রী

টোকিও অলিম্পিকগামী অ্যাথলিটদের জন্য সোশ্যাল মিডিয়ায় চিয়ার ফর ইন্ডিয়ার প্রচার শুরু করেছে কেন্দ্রীয় সরকার। তাতে দেশের নাগরিকদেক সামিল হওয়ার আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
মঙ্গলবার অ্যাথলিটদের সঙ্গে ভার্চুয়ালি আলোচনায় প্রধানমন্ত্রী বলেন,
অন্যান্য বারের থেকে অনেক বেশি অ্যাথলিট এবার টোকিও অলিম্পিকে অংশ নিতে চলেছেন। এর পিছনে তাঁর সরকারের অবদান রয়েছে বলেও জানিয়েছেন তিনি ।
দেশের অ্যাথলিটদের জন্য পরিকাঠামোর উন্নয়ন থেকে অনুশীলনের পরিবেশ ও সুযোগ তৈরি করাটাও তাঁর সরকারের কৃতিত্ব বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী।
এরই পাশাপাশি, টোকিও অলিম্পিকগামী ভারতীয় অ্যাথলিটদের মানসিকতার প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেছেন, দেশের অ্যাথলিটদের আত্মবিশ্বাস, ইতিবাচক ভাবনা, ভাল কিছু করার বাসনা, দৃঢ় প্রতিজ্ঞা এবং ইচ্ছাশক্তির সঙ্গে তাঁর সরকারের ‘নিউ ইন্ডিয়া’ দৃষ্টিভঙ্গি মিলে যায় ।
দেশের অ্যাথলিটদের প্রধানমন্ত্রী জানান যে অলিম্পিকের মতো বড় ইভেন্টে সফল হওয়া এমনিতেই কঠিন। করোনা ভাইরাস অ্যাথলিটদের সেই কাজ আরও কঠিন করে দিয়েছে বলে তিনি মনে করেন। এমনকি অতিমারি পরিস্থিতির মধ্যে ভারতীয় অ্যাথলিটদের জাপানে পৌঁছেও নানান প্রতিবন্ধকতার সামনে পড়তে হবে বলেও জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

Previous articleনেপালের নতুন প্রধানমন্ত্রী হলেন শের বাহাদুর দেউবা
Next article“PAC চেয়ারম্যান ইস্যুতে রাষ্ট্রপতি-রাজ্যপাল যেখানে খুশি যাক!” শুভেন্দুকে কড়া জবাব স্পিকারের