বর্ণবিদ্বেষ কাণ্ডে চারজনকে গ্রেফতার করল ইংল‍্যান্ড পুলিশ

সাকা( Saka), মার্কাস র‌্যাশফোর্ড( Marcus Rashford), স্যাঞ্চোদের (sancho ) বর্ণবিদ্বেষী করা আক্রমণকারীদের এদিন গ্রেফতার করল ইংল্যান্ড পুলিশ। ইউরো কাপের ফাইনালে এই তিন ফুটবলার টাইব্রেকার মিস করার পর থেকেই গণমাধ্যমে বর্ণবিদ্বেষের শিকার হন তারা। এই ঘটনায় বৃহস্পতিবার চার জনকে গ্রেফতার করল ইংল্যান্ডের পুলিশ।

চার জনকে গ্রেফতার করার পরে পুলিশ প্রধান কনস্টেবল মার্ক রবার্টস বলেন, “বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করার ঘটনা জঘন্য। যদি প্রমাণিত হয় গ্রেফতার হওয়া চার জন এই ঘটনার সঙ্গে যুক্ত রয়েছে, তা হলে কড়া শাস্তি দেওয়া হবে।”

এছাড়াও ব্রিটিশ পুলিশের তরফে এক বিবৃতে বলা হয়েছে,” ইংল্যান্ডের কৃষ্ণাঙ্গ ও অশ্বেতকায় তিন ফুটবলার গণমাধ্যমে বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন। তদন্তে পুলিশ এই ধরনের ঘটনার একাধিক প্রমাণও সংগ্রহ করেছে।”

ইউরো কাপের ফাইনালে ইতালির কাছে টাইব্রেকারে হারে ইংল‍্যান্ড। সেখানে সাকা, মার্কাস র‌্যাশফোর্ড, স্যাঞ্চোরা টাইব্রেকার মিস করেন। যার ফলে ইউরো কাপ হাতছাড়া হয় ইংল‍্যান্ডের। এরপর থেকেই বর্ণবিদ্বেষের শিকার হন তারা। যদিও এই ঘটনার তিব্র নিন্দা করেন বোল্ট, ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন, ইংল‍্যান্ড কোচ সাউথগেট।

আরও পড়ুন:‘অলিম্পিক্স এই গ্রহের সেরা ক্রীড়া প্রতিযোগিতা, খেলতে মুখিয়ে আমি’, বললেন সিন্ধু

 

Previous articleপুলিশ আধিকারিককে বাবা বলে পরিচয়, এবার ভুয়ো সার্জেন্ট সুলগ্নার খোঁজে পুলিশ
Next articlePAC-চেয়ারম্যান মুকুল: বেআইনি নয়, আজ ব্যাখ্যা দেবেন স্পিকার বিমান বন্দোপাধ্যায়