নাবালিকাকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়লেন ৩০ জন!মর্মান্তিক দুর্ঘটনায় মৃত কমপক্ষে ৩

মধ্যপ্রদেশে (Madhyapradesh) মর্মান্তিক দুর্ঘটনা (Accident)। ৮ বছরের এক এক নাবালিকাকে বাঁচাতে কুয়োয় (Well) মধ্যে পড়ে গেলেন প্রায় ৩০ জন। আর তাতেই বড়সড় দুর্ঘটনার সাক্ষী থাকল মধ্যপ্রদেশের বিদিশা জেলা। এই ঘটনায় মৃত্যু হল কমপক্ষে ৩ জনের।

গতকাল, বৃহস্পতিবার রাতে বিদিশার (Vidisha) গঞ্জবাসোদা এলাকার লাল পাথর গ্রামের ঘটনা। জানা গিয়েছে, এক নাবালিকা ওই কুয়োয় পড়ে যায়। প্রায় ৩০ ফুট গভীর কুয়োটিতে ১০ থেকে ১৫ ফুট জল রয়েছে। খবর পেয়ে তাকে উদ্ধার করতে সেখানে জড়ো হন স্থানীয় গ্রামবাসীরা। কুয়োর উপরের অংশটি স্ল্যাব দিয়ে ঢাকা ছিল। হঠাৎ করে মানুষের চাপে স্ল্যাবটি ও কুয়োর পাঁচিল ভেঙে ঘটে যায় বিপত্তি। কুয়োয় পড়ে যান প্রায় ৩০ জন।

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় উদ্ধারকারী দল। কুয়োয় সলিল সমাধি হওয়া ৩ জনের মৃতদেহ-সহ মোট ১৯ জনকে উদ্ধার করা হয়। জখমদের মধ্যে ৫ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। তবে উদ্ধার কাজ এখনও চলছে। আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন উদ্ধারকারীরা। কীভাবে কুয়োটি ধসে পড়ল, আগাম কোনও আশঙ্কা ছিল কিনা, সেই বিষয়গুলি ইতিমধ্যেই খতিয়ে দেখতে শুরু করেছে প্রশাসন। একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

মর্মান্তিক এই দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী (CM) শিবরাজ সিং চৌহান (Shibraj Singh Chowhan)। ঘটনার তদন্তের নির্দেশ দিয়ে আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থার কথা জানান শিবরাজ সিং চৌহান। পাশাপাশি নিহতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণাও করেন মুখ্যমন্ত্রী।

Previous articleবিজেপি-বিরোধিতা: রাজ্যে না থাকলেও কেন্দ্রে তৃণমূলের পাশে থাকতে চায় সিপিএম
Next articleভুয়ো ইডি অফিসার সেজে প্রতারণার চেষ্টা সাংসদ শান্তনু সেনকে!