জালিয়াতি করেছেন নীতীশ কুমার! থানায় অভিযোগ আইএএস অফিসারের

জালিয়াতির অভিযোগে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের(Nitish Kumar) বিরুদ্ধে থানায় গেলেন এক আইএএস অফিসার। শুধু নীতীশ কুমার নয় ছোট-বড় একাধিক নেতা মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন সুধীর কুমার(Sudhir Kumar) নামে ওই আমলা। ১৯৮৭ ব্যাচের ওই আইএএস অফিসার(IAS officer) বিহারের কর আদায় বোর্ডের সদস্য।

জানা গিয়েছে, শনিবার দুপুর ১ টা নাগাদ বিহারের(Bihar) গরদানিবাগ থানায় অভিযোগ দায়ের করেন আইএএস অফিসার। সংবাদমাধ্যমকে তিনি জানান, এই অভিযোগ জালিয়াতি সংক্রান্ত বিষয়ে। তবে কাদের বিরুদ্ধে তিনি অভিযোগ করেছেন সে বিষয়ে শুরুতে বলতে না চাইলেও সাংবাদিকদের চাপে তিনি জানান, অভিযুক্তদের তালিকায় রয়েছে নীতীশ কুমারের নাম। তবে এই অভিযোগ দায়ের করতে গিয়ে তাঁকে ৪ ঘন্টা থানায় বসিয়ে রাখা হয় বলেও পুলিশের বিরুদ্ধে সরব হন তিনি। এদিকে, বিহারে খোদ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ দায়ের হতেই স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। সরব হয়েছে বিরোধিরা। বিরোধী দলনেতা তেজস্বী যাদব সম্পূর্ণ ঘটনার তদন্ত দাবি করেছেন। সুধীর কুমারের বাড়তি নিরাপত্তারও দাবি করেছেন তিনি।

আরও পড়ুন:গল্ফগ্রিনে বাড়ির ছাদ থেকে মরণঝাঁপ ৬২ বছরের প্রৌঢ়ার, তদন্তে পুলিশ

জানা গেছে, আগামী বছর অবসর নিতে চলেছেন সুধীর কুমার নামে ওই আমলা। তার আগেই অবশ্য একাধিক নেতা, মন্ত্রী ও আমলার নামে অভিযোগ দায়ের করেছেন তিনি। খোদ মুখ্যমন্ত্রীর পাশাপাশি তাঁর অভিযোগে তালিকায় রয়েছেন আরেক আমলা মনু মহারাজের নাম। উল্লেখ্য, এর আগে চাকরি দুর্নীতিতে নাম জড়িয়েছিল সুধীর কুমারের। অভিযোগের ভিত্তিতে তিন বছর জেলও খাটতে হয় তাঁকে যদিও সম্প্রতি শীর্ষ আদালতের তরফে জামিন পেয়েছেন তিনি।

 

Previous articleগল্ফগ্রিনে বাড়ির ছাদ থেকে মরণঝাঁপ ৬২ বছরের প্রৌঢ়ার, তদন্তে পুলিশ
Next articleমুখ্যমন্ত্রীর দিল্লির কর্মসূচিতে সামান্য পরিবর্তন