শিবরাজ-উমা আসতেই হুড়োহুড়ি, মধ্যপ্রদেশের মন্দিরে পদপিষ্ট হয়ে গুরুতর জখম শিশু-মহিলাসহ বহু

শিবের মাথায় জল ঢালতে গিয়ে দুর্ঘটনা। পদপিষ্ট (Trampled) হয়ে মহিলা-শিশু সহ জখম হয়েছেন বহু ভক্ত। দুর্ঘটনাটি ঘটে মধ্যপ্রদেশের (Madhyapradesh) মহাকালেশ্বর মন্দিরে (Mohakaleswar Temple)। জানা গিয়েছে, কয়েকজন ভিভিআইপি-র আগমনের জেরেই এই দুর্ঘটনা। এদিন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী (CM) শিবরাজ সিংহ চৌহান (Shibraj Singh Chowhan (, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী (Uma Bharati)-সহ বেশ কয়েকজন ভিভি আইপি ব্যক্তিত্ব। এঁরা যাওয়ার পরেই লাইনে দাঁড়িয়ে থাকা ভক্তদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। ভিড় সামলাতে পারেনি পুলিশ। আর তারপরই হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে আহত হয়েছেন বহু ভক্ত। শুধু তাই নয় এদিন মন্দিরে কোভিড বিধি মানা হয়নি বলেও অভিযোগ উঠছে।

প্রসঙ্গত, করোনার জেরে বেশ কয়েক মাস বন্ধ রাখা হয়েছিল মহাকালেশ্বর মন্দির। এরপর মন্দির ফের খোলার পর কোভিড নেগেটিভ রিপোর্ট দেখিয়েই ভিতরে ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে। প্রতিদিন সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ভক্তদের জন্যে খোলা থাকছে মন্দির। এই সময় প্রায় সাড়ে তিন থেকে চার হাজার ভক্তকে মন্দিরে ঢুকতে দেওয়া হচ্ছে।

জানা গিয়েছে, ঘটনার সময় মহাকালেশ্বর মন্দিরের ৪ নম্বর গেটের বাইরে আচমকা হুড়হুড়ি শুরু হলে সেখানে দাঁড়িয়ে থাকা ভক্তরা পদপিষ্ট হন। ভিআইপিরা যখন পুজো দিচ্ছিলেন, তখন অন্য ভক্তদের লাইন বন্ধ রাখা হয়েছিল। সেই সময় অপেক্ষা করতে করতে অধৈর্য হয়ে পড়েন ভক্তরা। এরপর গেট খুলতেই হুড়ুহুড়ি করে সবাই মিলে ঢুকতে যায়। তখনই বিপত্তি ঘটে। স্থানীয় প্রশাসনের তরফে জানানো, আহতদের উদ্ধার করে ভর্তি করা হয় স্থানীয় হাসপাতালে। প্রাথমিক চিকিৎসার পর অনেককেই ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন:হাজার রকমের আইসক্রিমের সম্ভার নিয়ে মেলা চলছে, খেতে হলে আসতেই হবে এই শপিংমলে ….

 

Previous articleহাজার রকমের আইসক্রিমের সম্ভার নিয়ে মেলা চলছে, খেতে হলে আসতেই হবে এই শপিংমলে ….
Next articleরাজুর মৃত্যুর আগে ধ্বস্তাধস্তির সময়ে কে কাকে চড় মেরেছিল? সেই ঘটনায় চাঞ্চল্য