বাদল অধিবেশন সুষ্ঠুভাবে পরিচালনা করতে স্পিকারের ডাকা বৈঠকে থাকবেন সুদীপ

সংসদ বাদল অধিবেশন সুষ্ঠুভাবে চালাতে বিজনেস অ্যাডভাইজারি কমিটির বৈঠক ডাকলেন লোকসভার স্পিকার ওম বিড়লা (Om Birla)। দুপুরে ওই বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Bandopadhyay)। তিনি জানিয়েছেন, “পেগাসাস কোনও জেদাজেদির বিষয় নয়। আমরা প্রথম থেকেই দাবি জানাচ্ছি, পেগাসাস, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি এবং কৃষক ইস্যুতে একের পর এক আলোচনা হোক। সরকার রাজি হয়নি। তাই, সংসদ সুষ্ঠুভাবে না চলার দায় সরকারের।”

বিজেপির অভিযোগ,
সংসদে দাঁড়িয়ে “বিহারী গুন্ডা” মন্তব্য করেছেন মহুয়া মৈত্র (Mahua Moitra)। এই প্রসঙ্গে সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেছেন, “বিজেপির নিশিকান্ত দুবে গতকাল সংসদে কংগ্রেসের শশী থারুরকে স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যানের পদ থেকে সরানোর দাবি জানিয়েছেন সংসদে। এমন সাংসদের ব্যাপারে কিছু না, বলাই ভালো।”

পেগাসাস (Pegasus) এবং পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে লোকসভায় দলীয় সাংসদদের সরব হওয়ার নির্দেশ দিয়েছেন তৃণমূল (Tmc) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। তাঁদের সক্রিয় অংশগ্রহণ করতে বলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Bandyopadhyay)। বুধবারও মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পেগাসাস নিয়ে সংসদে যদি সরকার জবাব না দেয়, তাহলে সাধারণ মানুষের প্রশ্নের জবাব কোথায় পাওয়া যাবে! এই পরিস্থিতিতে এদিন তৃণমূলের দলনেতা লোকসভার স্পিকারের ডাকা বৈঠকে যোগ দিচ্ছেন।

 

 

Previous article“এখনও তো ম্যাচ শুরুই হয়নি”, ত্রিপুরায় পৌঁছেই বিজেপিকে কটাক্ষ ডেরেকের
Next articleআর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করল মনপ্রীতরা