বিরোধীরা নয়, সংসদে অচলাবস্থার জন্য দায়ী মোদি-শাহ সরকার: তোপ ডেরেকের

সংসদে বাদল অধিবেশন শুরু হয়েছে ঠিকই, কিন্তু তুমুল হট্টগোলের জেরে প্রতিদিন নিয়ম করে মুলতুবি হয়ে যাচ্ছে অধিবেশন। এই ঘটনার জেরে বিরোধীদের দিকে অভিযোগের আঙুল তুলছে শাসক দল। যদিও সেই অভিযোগ খণ্ডন করে এবার সরাসরি সংসদে অস্থিরাবস্থার জন্য মোদি সরকারের(Modi government) দিকেই পাল্টা আঙুল তুললেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন(Derek O’Brien)।

সংসদের বিশৃংখল পরিস্থিতির জন্য শুক্রবার এক টুইটে মোদি- শাহকে তোপ দেগে রীতিমতো প্রশ্ন-উত্তরের ছকে ডেরেক লেখেন, “প্রশ্ন: সংসদ অধিবেশনের কাজে কে বিঘ্ন ঘটাচ্ছে? উত্তর: মোদি-শাহ সরকার। প্রশ্ন: কেন সরকার সংসদের কাজে বিঘ্ন ঘটাচ্ছে? উত্তর: বিরোধিরা চায় জাতীয় নিরাপত্তার সঙ্গে জড়িত বিষয় পেগাসাস ইস্যুতে মোদির উপস্থিতিতে সংসদে আলোচনা হোক। (সরকার এই আলোচনা থেকে পালাতে চাইছে)।”

উল্লেখ্য, পেগাসাস ইস্যুতে ইতিমধ্যেই উত্তাল হয়ে উঠেছে জাতীয় রাজনীতি। অভিযোগ উঠেছে ইজরায়েলের এই সফটওয়্যারটি ব্যবহার করে ভারতের প্রায় ৩০০ জন বিশিষ্ট ব্যক্তির ওপর সম্পূর্ণ অবৈধ ভাবে নজরদারি চালিয়েছে সরকার। আর এই নজরদারির তালিকায় ছিলেন রাহুল গান্ধী, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। বাদ ছিলেন না সাংবাদিক, বিচারপতির পাশাপাশি সমাজকর্মীরাও।

 

Previous articleকরোনার চতুর্থ ঢেউয়ে ডেল্টা স্ট্রেনে মৃত্যু মিছিল পশ্চিম এশিয়ার বিভিন্ন দেশে
Next articleবাংলাদেশে প্রতিষ্ঠা হচ্ছে ঢাকাই মসলিন হাউস