মোদির উপদেষ্টা পদ থেকে ইস্তফা দিলেন অমরজিৎ সিনহা

মাস চারেক আগে প্রধানমন্ত্রীর(Prime Minister) মুখ্য উপদেষ্টা পদ থেকে ইস্তফা দিয়েছিলেন পিকে সিনহা(pk Sinha)। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) অন্যতম উপদেষ্টা পদ থেকে ইস্তফা দিলেন অমরজিৎ সিনহা(amarjeet Sinha)। মাত্র এক বছরের মধ্যে প্রধানমন্ত্রীর দপ্তরে অন্যতম দুই শীর্ষ আধিকারিক এভাবে ইস্তফা দেওয়ার স্বাভাবিকভাবেই জল্পনা শুরু হয়েছে। যদিও কেন তিনি পদত্যাগ করেছেন সে বিষয়ে কিছুই জানা যায়নি।

প্রাক্তন এই আইএএস অফিসার ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে প্রধামন্ত্রীর দফতরে উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছিলেন৷ প্রধানমন্ত্রীর দফতরে উপদেষ্টা হিসেবে কাজ শুরু করার পর মূলত গ্রাম কেন্দ্রিক এবং সামাজিক উন্নয়নের লক্ষ্যে হাতে নেওয়া প্রকল্পগুলির দায়িত্বে ছিলেন অমরজিৎ সিনহা৷ লকডাউন পরবর্তী সময়ে পরিযায়ী শ্রমিকদের স্বার্থে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার ঘোষণা করেছিল মোদি সরকার৷ জানা যায়, গরিব কল্যাণ যোজনাও ছিল অমরজিৎ সিনহার মস্তিষ্কপ্রসূত৷

উল্লেখ্য, ২০১৪ সালে নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর মনরেগা প্রকল্পের কাজ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। তবে অমরজিৎ সিনহা গ্রামোন্নয়ন সচিব হিসেবে দায়িত্ব নেওয়ার পর গতি পায় মনরেগা প্রকল্প। কর্মজীবনে তাঁর ব্যাপক দক্ষতার কারণে অবসরের পর প্রধানমন্ত্রীর উপদেষ্টার গুরু দায়িত্ব দেওয়া হয় তাঁকে। কিন্তু মাত্র দেড় বছরের মধ্যেই তিনি এভাবে ইস্তফা দিয়ে দেওয়ায় স্বাভাবিকভাবেই জল্পনা শুরু হয়েছে সব মহলে।

 

Previous articleপুরসভার উদ্যোগে এবার কলকাতায় শুরু হচ্ছে সেরো সার্ভে
Next articleআরও ঊর্ধ্বমুখী: সব বাধা পেরিয়ে নয়া রেকর্ড সেনসেক্স-নিফটির