অক্টোবরেই বাজারে আসতে চলেছে শিশুদের টিকা, সুখবর শোনাল সেরাম কর্তা

তৃতীয় ঢেউয়ের আছড়ে পড়ার আগেই বাজারে শিশুদের জন্য টিকা আসবে কিনা, তানিয়ে উদ্বিগ্ন গোটা বিশ্ব। আর ঠিক সেই সময় আশার বার্তা শোনাল সেরাম ইন্সটিটিউট।  অক্টোবরেই ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য টিকা আসছে বলে জানালেন সেরাম কর্তা, আদর পুনাওয়ালা।

করোনার তৃতীয় ঢেউ শিশুদের উপর প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তাই তা নিয়ে স্বভাবতই চিন্তিত অভিভাবক থেকে শুরু করে চিকিৎসকেরাও। শুক্রবার সেরাম কর্তা স্বরাষ্ট্রমন্ত্রী, অমিত শাহ এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়ার সঙ্গে দেখা করেন। বৈঠকে কোভিশিল্ডের উৎপাদন ও সরবরাহ নিয়ে বিস্তর কথা হয়। বৈঠক শেষে আদর জানান, ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য ‘কোভোভ্যাক্সের’-এর ট্রায়াল চলছে। খুব শীঘ্রই সেই ট্রায়াল সম্পূর্ণ হবে। তারপরই বাজারে শিশুদের ভ্যাকসিন চলে আসবে। পাশাপাশি তিনি এও জানান, ২ থেকে ১২ বছর বয়সী বাচ্চাদের জন্যও টিকা প্রস্তুতের কাজ চলছে জোরকদমে।

তৃতীয় ঢেউয়ে শিশুদের উপর করোনার প্রভাব পড়ার আশঙ্কা করছেন গবেষকেরা। এর আগে মর্ডানা এবং ফাইজার শিশুদের টিকা আনার কথা ঘোষণা করেছে। এমনকি ছাড়পত্রের অপেক্ষায় রয়েছে ‘জাইকভ-ভি’-এর নামও। এরই মধ্যে সেরাম কর্তার ঘোষণায় আরও খানিকটা স্বস্তি পেল গোটা দেশ।


Previous articleবিদ্যুৎ সংশোধনী বিলের বিরোধিতা, আলোচনা চেয়ে মোদিকে চিঠি মমতার
Next articleঢাকায় পর্নকাণ্ড: পরীমনি ‘ঘনিষ্ঠতায়’ পদ হারালেন গোয়েন্দা পুলিশের কর্মকর্তা