“কৃষিক্ষেত্রে ১১ হাজার কোটি টাকার বেশি খরচ করবে সরকার”, জানালেন প্রধানমন্ত্রী

কিষান সম্মান নিধি(Kisan Samman Nidhi) যোজনায় দেশের প্রায় ১০ কোটি কৃষকের অ্যাকাউন্টে নবম কিস্তির টাকা দেওয়ার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। যার মাধ্যমে দেশের ৯.৭৫ কোটি কৃষককে ২০০০ টাকা করে ১৯ হাজার ৫০০ কোটি টাকা হস্তান্তর করা হল। পাশাপাশি এদিন প্রধানমন্ত্রী(Prime Minister) জানান, কৃষকদের স্বার্থকে গুরুত্ব দিয়ে কৃষিক্ষেত্রে ১১ হাজার কোটি টাকার বেশি খরচ করবে সরকার।

কিষান সম্মান নিধির নবম কিস্তির অর্থ কৃষকদের দেওয়ার লক্ষ্যে আজ এক ভিডিও কনফারেন্সিংয়ে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী বলেন, “আজ ৯.৭৫ কোটি কৃষককে অ্যাকাউন্টে ১৯ হাজার ৫০০ কোটি টাকা সরাসরি টান্সফার করা হয়েছে। এই অর্থ ক্ষুদ্র কৃষকদের জন্য অধিক লাভজনক হয়ে উঠবে।” পাশাপাশি তিনি আরও বলেন, “১৫ অগস্ট আসতে চলেছে। স্বাধীনতার ৭৫ তম বর্ষ উদযাপন করবে দেশ। আগামী ২৫ বছরে আমাদের সিদ্ধান্ত নিতে হবে আমরা দেশকে কোন পথে এগিয়ে নিয়ে যাব।”

আরও পড়ুন:ঝাড়গ্রামের অনুষ্ঠানে অন্য রূপে মুখ্যমন্ত্রী: আদিবাসী নৃত্যে পা মেলালেন, বাজালেন ধামসা

এদিনের ভিডিও কনফারেন্সিংয়ে কৃষকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, “করোনাকালে কৃষকদের ক্ষমতা দেখেছি আমরা। কঠিন এই পরিস্থিতিতে কৃষক স্বার্থকে গুরুত্ব দিয়েছে সরকার। কিষান সম্মান নিধি অর্থ কৃষকরা ভীষণ ভাবে উপকৃত হয়েছেন এই সময়। করোনাকালে কৃষিপণ্যের রপ্তানিতে রেকর্ড হয়েছে। কৃষকদের স্বার্থকে গুরুত্ব দিয়ে সরকার কাজ করে চলেছে। কৃষিক্ষেত্রে ১১ হাজার কোটি টাকার বেশি খরচ করবে সরকার।” পাশাপাশি এদিন ভোজ্য তেল উৎপাদনে নয়া মিশনের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

Previous articleরাজ্যের স্কুলগুলির অবস্থা জানতে রিপোর্ট চাইল হাইকোর্ট
Next articleশহরের প্রথম সিএনজি বাস চালালেন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম