শহরে এসে মোদির সমালোচনায় দিল্লির স্পিকার, বাংলার প্রকল্প নিয়েও উচ্ছ্বসিত আপ বিধায়ক

কলকাতা (Kolkata) সফরে এসে আজ, বুধবার পশ্চিমবঙ্গ বিধানসভায় (West Bengal Assembly) আসেন দিল্লির স্পিকার (Delhi Speaker) রামনিবাস গোয়েল (Ramnivas Goyel)। সেখানে তাঁকে পুষ্পস্তবক দিয়ে সম্বর্ধনা জানান রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের (Biman Banerjee)। এরপর তিনি বিধানসভা ভবন ঘুরে দেখেন এবং পরে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ও কিছু বিষয় নিয়ে আলোচনা করেন। জানা গিয়েছে, এদিন দিল্লি বিধানসভার স্পিকার রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প সম্পর্কে খোঁজখবর নেন। তাঁর বিশেষ কৌতুহল ছিল সাম্প্রতিক সময়ে চালু করা ‘‘লক্ষ্মীর ভাণ্ডার’’ প্রকল্প নিয়ে। একই সঙ্গে কেন্দ্রের বিজেপি সরকারের হাতে গণতন্ত্র বিপন্ন বলেও মন্তব্য করেন দিল্লির স্পিকার রামনিবাস গোয়েল।

গত ২২ জুন দেশজুড়ে স্পিকার সম্মেলনে বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়ের বিরুদ্ধে সরব হয়েছিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়৷ এবার রাজ্য বিধানসভায় এসে সেই বিষয়ে সহমত পোষণ করে কেন্দ্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন দিল্লির স্পিকার রাম নিবাস গোয়েল৷ একই সঙ্গে কেন্দ্র থেকে বিজেপি নেতৃত্বাধীন সরকার হঠাতে সমস্ত বিরোধীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি৷ স্পিকার রাম নিবাস গোয়েল বলেন, “কেন্দ্রীয় সরকার বদল সম্ভব৷ কিন্তু, সবাই এক না হলে গণতন্ত্র বিপন্ন হবে৷”
এদিন রামনিবাস গোয়েল বলেন, “সারা ভারত স্পিকার সম্মেলনে পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বাংলর রাজ্যপাল সম্বন্ধে যা অভিযোগ করেছেন, তার জন্য তাঁকে ধন্যবাদ জানাই৷ কারণ, পশ্চিমবঙ্গ বিধানসভার বিষয়ে রাজ্যপালের কথায় কথায় নাক গলাচ্ছেন৷ তিনি নানা বিষয়ে পস্তক্ষেপ করলেও ত্রিপুরায় তৃণমূল নেতাদের সঙ্গে দেখা করতে চাইছেন না৷ রাজ্যপাল করোনার বাহানা দিচ্ছেন।”

আরও পড়ুন- রাজ্যসভায় ওবিসি সংশোধনী বিল পাস, ৩০ বছরের পুরনো সংরক্ষণের সীমাও বিবেচনাধীন!

অন্যদিকে, বাংলার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প সম্পর্কে খোঁজখবর নেন। তাঁর বিশেষ কৌতুহল ছিল সাম্প্রতিক সময়ে চালু করা ‘’লক্ষ্মীর ভাণ্ডার’’ প্রকল্প নিয়ে। রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় তাঁকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পগুলি সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বরাবরই সম্পর্ক ভালো দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। তাঁর দল আম আদমি পার্টির বিধায়ক রামনিবাস গোয়েল দিল্লি বিধানসভার স্পিকার। জানা যাচ্ছে, অরবিন্দ কেজরিওয়ালের নির্দেশেই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্পগুলি সম্পর্কে খোঁজখবর নিলেন বর্ষীয়ান আপ বিধায়ক।

advt 19

 

Previous articleরাজ্যসভায় ওবিসি সংশোধনী বিল পাস, ৩০ বছরের পুরনো সংরক্ষণের সীমাও বিবেচনাধীন!
Next article‘দুয়ারে বিধায়ক’, যমজ শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন উত্তম বারিক