কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত শাস্ত্রীর, পরবর্তী কোচ হিসাবে উঠে আসছে দ্রাবিড়ের নাম

ভারতের( India) কোচিং পদ থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী( ravi shastri)। টি-২০ বিশ্বকাপের( t-20 world cup) পর সরে দাঁড়ানো ইঙ্গিত দিলেন তিনি। সঙ্গে সরে যেতে পারেন ভরত অরুণ( bharat arun), বিক্রম রাঠৌররাও( vikram rathor)। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্টে তেমনই ইঙ্গিত দিচ্ছে।

২০১৪ সালে প্রথমবার ভারতীয় দলের দায়িত্ব নেন শাস্ত্রী। আট মাসের জন্য প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন তিনি। তারপর দলের কোচ হয়ে আসেন অনিল কুম্বলে। এরপর কুম্বলে সরে যাওয়ার পর ২০১৭ সালে ফের প্রশিক্ষক হিসেবে নিয়ে আসা হয় শাস্ত্রীকে। ২০২১ সালের টি২০ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি হয় তাঁর সঙ্গে। সূত্রের খবর চুক্তি আর দীর্ঘমেয়াদি করতে নারাজ বিসিসিআই।

শাস্ত্রীরা সরে যাওয়ার খবর সামনে আসতেই, জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে ভারতের পরবর্তী প্রশিক্ষক নিয়ে। সূত্রের খবর ভারতের পরিবর্ত কোচ হিসাবে উঠে আসছে রাহুল দ্রাবিড়ের নাম। সম্প্রতি শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়নদের প্রশিক্ষকের দায়িত্ব সামলেছেন তিনি। দ্রাবিড়ের কোচ হওয়া নিয়ে আরও জোরালো হয় NCA-র প্রধান নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়ায় নিয়েও। গতকাল বিসিসিআইয়ের তরফে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়। যেই পদে বর্তমানে আছেন রাহুল দ্রাবিড়।

BCCI সূত্রে খবর, রবি শাস্ত্রী সম্প্রতি বোর্ডকে তাঁর সরে যাওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন। বোর্ডের নিয়ম অনুযায়ী ৬০ বছর বয়স পর্যন্ত ভারতীয় দলের কোচ হিসেবে থাকা যায়। সেখানে রবি শাস্ত্রীর বয়স ৫৯। এছাড়া বোর্ডও চাইছে নতুন কোচিং দল হোক। তাতে শাস্ত্রীর সরে যাওয়ার খবর  ফলে মনে করা হচ্ছিল রাহুল দ্রাবিড়কে ওই পদ থেকে সরিয়ে ভারতীয় দলের কোচের পদ দেওয়া হতে পারে।

আরও পড়ুন:এইচএনকে সিবেনিকে যোগ দিতে চলেছেন সন্দেশ ঝিঙ্গান

 

Previous articleশহরের মাল্টিপ্লেক্স ও পাঁচতারা হোটেলের বিনোদন করে ছাড়ের সিদ্ধান্ত কলকাতা পুরনিগমের
Next articleজয়ার জল খাওয়ার ভিডিও পোস্ট, পাল্টা টুইটে শুভেন্দুকে ধুয়ে দিলেন কুণাল