কাবুলে সুরক্ষিত ভারতীয়রা, দাবি বিদেশমন্ত্রকের

কাবুল বিমানবন্দর সংলগ্ন এলাকা থেকে প্রায় ১৫০ জনকে আটক করেছিল তালিবান। জানা গিয়েছে, তাঁদের মধ্যে বেশিরভাগই ছিল ভারতীয়। আফগান সংবাদমাধ্যমের দাবি, আটকদের মধ্যে ছিলেন শিখ আফগানিরাও। বিদেশ মন্ত্রকের দাবি,কাবুলে সুরক্ষিত রয়েছেন ভারতীয়রা। সূত্রের খবর, কয়েক ঘণ্টা পর অপহৃতদের ছাড়লো তালিবান।

প্রথমে অভিযোগ অস্বীকার করে তালিবানরা দাবি করেছিল, সমস্ত ভারতীয়কে সুরক্ষিত জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের অপহরণ করা হয়নি। ভারতীয়দের নিয়ে তালিবান দাবি করে, তাঁদের বিমানবন্দরের ভেতরে নিয়ে যাওয়া হয়েছে। তালিবানপ্র তরফে দাবি করা হয়, দ্বিতীয় গেট দিয়ে ভারতীয়দের ভেতরে নিয়ে যাওয়া হয়েছে। আগে সূত্র উল্লেখ করে জানানো হয়েছিল, যাঁদের তালিবান কব্জায় নিয়েছে, তাঁদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে, সে ব্যাপারে স্পষ্টভাবে কিছু জানা যায়নি।

আরও পড়ুন: নয়া নির্দেশিকায় সরল রেশন-আধার সংযুক্তিকরণ

শেষ খবর পাওয়া অবধি, ওই ১৫০ জনের পাসপোর্ট যাচাই করার পর তাদের ছেড়ে দিয়েছে তালিবানরা। তারা বর্তমানে কাবুলের হামিদ কারজ়াই বিমানবন্দরের দিকে রওনা দিয়েছে। বন্দিদের কোনও ক্ষতি করেনি তালিবানরা, এমনটাই সূত্রের খবর।

আফগানিস্তান দখলের পাঁচ দিনের মাথায় প্রবল প্রতিরোধের মুখে তালিবান। আফগানিস্তানের সংবাদমাধ্যম আভিস্কার দাবি, পাবলিক রেজিসট্যান্স ফোর্সের নেতা খেইর মহম্মদের দাবি, বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুরু হওয়া গুলির লড়াইয়ে তিন জেলা থেকে পিছু হঠেছে তালিবান। সংবাদ সংস্থার খবর, গুলি যুদ্ধে বেশ কয়েকজন তালিবান জঙ্গির মৃত্যু হয়েছে।

advt 19

 

Previous articleনয়া নির্দেশিকায় সরল রেশন-আধার সংযুক্তিকরণ
Next articleত্রিপুরা: সায়নীর সঙ্গে সাক্ষাতের “অপরাধ”-এ চিকিৎসকের পরিবারের উপর হামলা বিজেপির