কাশ্মীর ইস্যুতে সাহায্য চেয়ে তালিবানের সঙ্গে সাক্ষাৎ জইশ প্রধান মাসুদ আজহারের

পাক মদতপুষ্ট জঙ্গিদের সন্ত্রাস মূলক কার্যকলাপের(terrorism) জেরে একেই উত্তপ্ত জম্মু কাশ্মীর। এবার উপত্যকার মাটিতে বড় ষড়যন্ত্রের ছক কষতে কান্দাহারে তালিবান(taliban) জঙ্গিদের সঙ্গে সাক্ষাৎ করল জইশ-ই-মহম্মদ(Jais e Mohammed) প্রধান মৌলানা মাসুদ আজাহার(Maulana Masood Azhar)। মূলত কাশ্মীর ইস্যুতে তালিবানের সাহায্য চেয়ে কান্দাহারে তালিবান নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেছে এই জঙ্গি প্রধান। এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।

সূত্রের খবর খবর, একাধিক তালিবান শীর্ষ নেতৃত্বের পাশাপাশি মোল্লা আবদুল ঘানি বারাদার সঙ্গেও সাক্ষাৎ করেছে জইশ প্রধান। তালিবানের কাছে আবেদন জানানো হয়েছে জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদি কার্যকলাপ চালাতে তালিবান যেন সাহায্য করে জইশ জঙ্গি সংগঠনকে। যার জেরে রাজনৈতিক মহলের অনুমান, মুখে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের আবেদন জানালেও আদতে জঙ্গি সংগঠনগুলির সঙ্গে সুমধুর সম্পর্ক রাখা তালিবান হয়তো আফগানিস্তানের মাটিতে ভারত বিরোধী ষড়যন্ত্র তৈরি করতে পারে। মাসুদ আজহারের সঙ্গে তালিবান নেতাদের সাক্ষাতের পর অন্তত তেমনটাই অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন:টানা বৃষ্টি উত্তরবঙ্গের পাহাড়, সমতলে, বিপর্যস্ত জনজীবন

উল্লেখ্য, গত ১৫ আগস্ট তালিবান কাবুল দখল করার পর তালিবানের জয়ে তাদের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিল জইশ প্রধান মাসুদ আজহার। তা রবার্তা ছিল, “সাকসেস অফ মুজাহিদিন”। বিশেষজ্ঞদের দাবি ,শরিয়ত শাসনের লক্ষ্যে জইশ ও তালিবানের মতাদর্শ একই। ফলে কাশ্মীরে সন্ত্রাসবাদি কার্যকলাপ চালাতে তালিবান যদি জইশের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় তবে অবাক হওয়ার কিছুই নেই।

advt 19

 

Previous articleমারণ চিনা মাঞ্জা বিক্রি রুখতে পুলিশি হানা, হাওড়া থেকে গ্রেফতার ৮
Next articleকলকাতা পুলিশ হাসপাতালের দায়িত্ব নিচ্ছে রাজ্য স্বাস্থ্য দফতর