নায়িকা পরীমনির জামিনের শুনানি করতে উচ্চ আদালতের রুল

খায়রুল আলম , ঢাকা

ঢাকা মহানগর দায়রা জজ আদালতে পরীমনির দায়ের করা জামিন আবেদনের অবিলম্বে শুনানি করতে কেন নির্দেশ দেওয়া হবে না, এই মর্মে রুল জারি করেছে হাইকোর্ট। সেই সঙ্গে ১৩ সেপ্টেম্বর বিচারক আদালতে জামিন শুনানির যে দিন ঠিক করে দিয়েছিলেন, সেই আদেশ কেন বাতিল করা হবে না জানতে চাওয়া হয়েছে রুলে।বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেয়। আগামী ১ সেপ্টেম্বর মহানগর দায়রা জজকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মজিবুর রহমান।সরকার পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহিয়া দুলাল, সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।এর আগে বুধবার জামিন আবেদনের শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর নির্ধারণ করে দেওয়া আদালতের দিনকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন বাংলাদেশের নায়িকা পরীমনি।

আইনজীবী মজিবুর রহমান বলেছিলেন, ‘একটি মাদক মামলায় জামিনের আবেদন তাৎক্ষণিক না শুনে লম্বা তারিখ ধার্যের বৈধতা চ্যালেঞ্জ করে আমরা হাইকোর্টে রিভিশন দায়ের করেছি। সঙ্গে পরীমনির জামিনও চেয়েছি।’গত ২২ অগাস্ট ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে পরীমনির জামিন আবেদন করেন আইনজীবী মজিবুর রহমান। জামিন বিষয়ে শুনানির জন্য আগামী ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেছে আদালত।

আরও পড়ুন –টানা বৃষ্টি উত্তরবঙ্গের পাহাড়, সমতলে, বিপর্যস্ত জনজীবন

গত ৪ অগাস্ট রাতে বনানী থেকে বিভিন্ন মাদকদ্রব্যসহ পরীমনিকে আটক করে র্যাটব। পরের দিন তাকে আটকের কারণ জানানোর পাশাপাশি বনানী থানায় পরীমনির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করে বাহিনী।এই মামলায় গত ২১ অগাস্ট তৃতীয় দফায় রিমান্ড শেষে গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় পরীমনিকে।জেল সূত্রে জানা গিয়েছে, এই অভিনেত্রীকে কারাগারের কোয়ারেন্টাইন সেন্টারে (রজনীগন্ধা ভবন) রাখা হয়েছে।

advt 19

 

Previous articleফুলহারের জলের তোড়ে বাঁশের সাঁকো ভেসে গেল, বিপাকে বাসিন্দারা
Next articleমাঝ আকাশে পাইলটের হার্ট অ্যাটাক, জরুরি অবতরণ বাংলাদেশগামী বিমানের