এবার পুজোয় দুর্গাপুর থেকে দ্বারকা ঘুরে আসা যাবে এক ট্রেনে

এবার পুজোয় দুর্গাপুর থেকে দ্বারকা এক ট্রেনে চেপে ঘুরে আসতে পারবেন (special package tour) । সেইসঙ্গে দর্শন করতে পারবেন দেশের বিখ্যাত ধর্মস্থান গুলিও। ভ্রমণপিপাসু বাঙালির জন্য এবার পুজোর ছুটিতে (traveling lovers) এই অভিনব বন্দোবস্ত করতে চলেছে পূর্ব রেল (Eeastern Railway)। ট্রেনটির নাম দুর্গাপুর-দ্বারকা আস্থা স্পেশাল ট্রেন (durgapur-dwarka special train) । চলতি মাসের ৬ তারিখ দুর্গাপুর থেকে রওনা দেবে আইআরসিটিসির (IRCTC) এই বিশেষ ট্রেন।

 

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, মহাকালেশ্বর জ্যোতির্লিঙ্গ, ওমকারেশ্বর, সোমনাথ মন্দির, দ্বারকা, নাগেশ্বর, ত্র্যম্বকেশ্বর, কাশী বিশ্বনাথ, শিরডি-র মতো বিখ্যাত দর্শনীয় স্থানগুলি ছুঁয়ে যাবে এই ট্রেন। মোট ১২ রাত এবং ১৩ দিনের এই সফরে মাথাপিছু খরচ ১২ হাজার ২৮৫ টাকা। দুর্গাপুর, আসানসোল এবং চিত্তরঞ্জন থেকে ওঠা যাবে দুর্গাপুর-দ্বারকা আস্থা স্পেশাল ট্রেনে। এছাড়া জামতারা, দুমকা, ভাগলপুর, পাটনা এবং উপাধ্যায় স্টেশন-সহ আরও বেশ কয়েকটি স্টেশন থেকে এই ট্রেনে উঠতে পারবেন যাত্রীরা। খাওয়া-দাওয়া হলো সুবন্দোবস্ত থাকছেই ট্রেনে।

সকাল, দুপুর এবং রাতে যাত্রীদের খাবার দেওয়া হবে। দর্শনীয় স্থান গুলির স্টেশনে যাত্রীদের সুবিধার্থে স নন এসি বাস থাকবে। সেই বাসে চেপেই যাত্রীরা দর্শনীয় স্থান ঘুরে দেখে আসতে পারবেন থেকে থাকছে রেলের পক্ষ থেকে আরও একটি আকর্ষণীয় সুবিধা প্রতিটি যাত্রীর জন্য থাকছে বিশেষ বিমার ব্যবস্থা। আগামী 6 তারিখ যাত্রীদের নিয়ে প্রথম ট্রেনটি রওনা হবে এরপর আবার কবে ট্রেন ছাড়বে তা র রেলের তরফে জানিয়ে দেওয়া হবে

advt 19

 

 

Previous articleতদন্ত প্রক্রিয়ায় চূড়ান্ত ঢিলেমির জেরে এবার শীর্ষ আদালতে প্রশ্নের মুখে সিবিআই
Next article“ভবানীপুর দিদিকে চায়”, উপনির্বাচন ঘোষণা হতেই হোর্ডিং-ব্যানারে ছয়লাপ