অগ্নিগর্ভ ত্রিপুরা: CPIM কার্যালয়ে হামলা, পাশে দাঁড়িয়ে BJP -র তীব্র নিন্দা তৃণমূল নেতৃত্বের

সিপিআইএমের উপর বিজেপির হামলার ঘটনায় অগ্নিগর্ভ ত্রিপুরা (Tripura)। আগরতলা, উদয়পুর, বিশালগড়ে দফায় দফায় সংঘর্ষ বাধে। বুধবার, বিকেলে উদয়পুরে সিপিআইএমের (Cpim) মিছিল ছিল। অভিযোগ, সেখান থেকে অশান্তির সূত্রপাত। এই ঘটনায় বেশ কয়েকজন গুরুতর জখম হন। এই খবর ছড়িয়ে পড়তেই জায়গায়-জায়গায় বামেদের উপর হামলা শুরু হয়।

আগরতলায় (Agartala) সিপিআইএমের সদর দফতর দশরথ ভবন, ভানু ভবনে ভাঙচুর চালানো হয়। আগরতলায় সংবাদপত্রের দফতরেও হামলার ঘটনা ঘটে। গাড়িতে আগুন ধরানো হয়, ভাঙচুরও চালানো হয়। সব ক্ষেত্রেই অভিযোগের তির বিজেপির (Bjp) বিরুদ্ধে। উদয়পুরে একাধিক বাড়ি-দোকানে হামলা চালানো হয়। বিশালগড়ে আগুন লাগিয়ে দেওয়া হয় সিপিআইএমের দুটি দলীয় কার্যালয়ে। দলের সম্পাদক মণ্ডলীর সদস্যর বাড়িতেও আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এক্ষেত্রেও বিজেপির দিকেই অভিযোগের আঙুল তুলেছে বামেরা।

হামলার খবর পেয়েই সিপিআইএমের রাজ্য দফতরে যান তৃণমূল নেতৃত্ব। সংবাদপত্রর দফতরেও যান তাঁরা। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya), সুস্মিতা দেবরা (Sushmita Dev)। চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, বিরোধীরা রাজনীতি করতেই পারে কিন্তু তাদের উপর এই ধরনের আক্রমণ কোনোমতেই সমর্থনযোগ্য নয়। সংবাদমাধ্যমের উপর হামলার ঘটনারও প্রতিবাদ করেন চন্দ্রিমা-সুস্মিতারা।

এদিকে, সিপিআইএমের বিরুদ্ধে কার্যালয় থেকে বোমাবাজির অভিযোগ করেছে বিজেপি।

এসডিপিও-র নেতৃত্বে ঘটনাস্থলে পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দমকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

আরও পড়ুন- বিজেপির অভিযোগকে গুরুত্ব দিল না নির্বাচন কমিশন!

advt 19

 

Previous articleসামান্য ধাক্কা খেল শেয়ারবাজার, ২৯ পয়েন্ট নামল সেনসেক্স
Next articleনিজের ক্ষেত্রেও দলের নীতি মেনে “এক ব্যাক্তি এক পদ” চেয়েছিলেন মমতা