পুজোর আগে সরকারি কর্মীদের পারিবারিক পেনশন বাড়ল  

পুজোর আগেই সুখবর সরকারি কর্মীদের। বৃহস্পতিবার নবান্নের (Nabanna) থেকে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। যেখানে ষষ্ঠ পে কমিশনের সুপারিশ অনুযায়ী পারিবারিক পেনশনের ঊর্ধ্বসীমা বাড়ানো হয়েছে। এতদিন পর্যন্ত পারিবারিক পেনশন পাওয়া যেত মাসিক সর্বোচ্চ ৩৬০০ টাকা। এবার তা বাড়িয়ে ৯০০০ টাকা করা হয়েছে।
তবে পেনশন পাওয়ার ক্ষেত্রে অন্যান্য নিয়মগুলি একই থাকছে। পারিবারিক পেনশনের ক্ষেত্রে প্রয়াত সরকারি কর্মীর স্ত্রী, স্বামী, বাবা, মা এবং বিবাহ বিচ্ছিন্না মেয়ে, বিধবা বা অবিবাহিত মেয়ে এই বরাদ্দ অর্থ পান। রাজ্য সরকারের এই নির্দেশিকায় উপকৃত হবেন অনেকেই। সামনেই পুজো। তার আগে এই ঘোষণায় অনেকেই উপকার পাবেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- করোনা সংক্রমণের শীর্ষে কলকাতা, রাজ্যে একদিনে আক্রান্তের সংখ্যা ৭২৪

নবান্ন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, রাজ্য সরকারের কর্মীদের সাড়ে ৪ হাজার থেকে ১২ হাজার টাকা পর্যন্ত বোনাস দেওয়া হবে । এছাড়াও ৩৬ হাজার টাকার কম মাসিক বেতনের কর্মীরা ৪ হাজার টাকা অগ্রিম পাবেন। এছাড়াও অবসরপ্রাপ্ত কর্মীদের উৎসবে বোনাস দেওয়া হবে বলে জানানো হয়েছে। তাঁরা পাবেন ২৫০০ টাকা। এক্ষেত্রে যাঁরা ৩১ হাজার টাকার কম পেনশন পান তাঁদেরও এই বোনাস দেওয়া হবে। এই ঘোষণায় খুশি সরকারি কর্মীদের পাশাপাশি অবসরপ্রাপ্তরাও।

 

advt 19

 

Previous articleকরোনা সংক্রমণের শীর্ষে কলকাতা, রাজ্যে একদিনে আক্রান্তের সংখ্যা ৭২৪
Next articleশুভেন্দুর আর্জি খারিজ, ১৪ দিন সময় দিল প্রিভিলেজ কমিটি