২২ সেপ্টেম্বর মুর্শিদাবাদে প্রচারে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো

২২ সেপ্টেম্বর মুর্শিদাবাদে ভোটপ্রচারে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও (Abhishek Banerjee) যে কোনও দিন জেলায় ভোটপ্রচারে যাওয়ার সম্ভাবনা প্রবল বলে বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে। ২০২১ বিধানসভা নির্বাচনে সামশেরগঞ্জে কংগ্রেস প্রার্থী এবং জঙ্গিপুরে বামপ্রার্থীর মৃত্যুতে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। সম্প্রতি নির্বাচন কমিশন ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনের সঙ্গে মুর্শিদাবাদের এই দুই কেন্দ্রের নির্বাচনের দিন ঘোষণা করেছে।

৩০ সেপ্টেম্বর জেলার দুই কেন্দ্রে হতে চলেছে বিধানসভা নির্বাচন। ২০১৬ বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী জাকির হোসেন জঙ্গিপুর কেন্দ্র থেকে এবং আমিরুল ইসলাম সামশেরগঞ্জ কেন্দ্র থেকে জয়ী হন। এবার রাজ্যে বিধানসভা নির্বাচনে দুরন্ত জয় পেয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব প্রায় নিশ্চিত, এবারও এই দুই কেন্দ্র তাঁদেরই দখলে থাকবে। যেহেতু করোনা আবহে দুই কেন্দ্রে ভোট হচ্ছে, নির্বাচন কমিশন প্রচারের ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আরোপ করেছে। দুই কেন্দ্রেই সব রকম প্রচারের ক্ষেত্রে ২০ সেপ্টেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা জারি থাকছে।

নিষেধাজ্ঞা ওঠার পর ২২ সেপ্টেম্বর মুর্শিদাবাদে যাচ্ছেন দলের সুপ্রিমো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জঙ্গিপুরে প্রাক্তন শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের (Jakir Hossain) সমর্থনে সেদিন প্রচার করবেন তিনি। দলের জেলা মুখপাত্র গৌতম ঘোষ বলেন, জঙ্গিপুরে মুখ্যমন্ত্রীর প্রচারে আসা প্রায় নিশ্চিত। কর্মসূচি নির্দিষ্ট হওয়ার পর প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে, এমডিআই মাঠে তাঁর সভা হবে। নির্বাচন কমিশনের নির্দেশে যেহেতু সব সভাতেই এক হাজারের বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ, কোভিড প্রোটোকল মেনে ওই সভাতেও যাতে এক হাজারের বেশি লোক না আসেন তা নিশ্চিত করব। তিনি আরও বলেন, ২২ তারিখে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার এমডিআই মাঠের হেলিপ্যাডে নামবে। সেখান থেকে সোজা সভাস্থলে জাকির হোসেনের সমর্থনে প্রচারে যাবেন তিনি।

আরও পড়ুন- গণতান্ত্রিক কাঠামোয় সংখ্যাগরিষ্ঠের মতামতই চূড়ান্ত বলে জানাল সুপ্রিম কোর্ট

advt 19

 

Previous articleকলকাতায় আসছেন সোনার ছেলে নীরজ চোপড়া
Next articleব্রিকস বৈঠকেও আফগানিস্তান ইস্যু!