জন্মদিনে মোদিকে শুভেচ্ছাবার্তা: রাহুল গান্ধী থেকে দলাই লামা

৭১ বছরে পা দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। জন্মদিনের এই মাহেন্দ্রক্ষণে শুভেচ্ছা বার্তায় ভাসলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের রাষ্ট্রপতি, স্বরাষ্ট্রমন্ত্রী সহ বিজেপির শীর্ষ নেতৃত্বতো বটেই, মোদিকে শুভেচ্ছা জানাতে ভুললেন না রাহুল গান্ধী(Rahul Gandhi), অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhishek Banerjee) মত বিরোধীরাও। পাশাপাশি এদিন প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা বার্তা জানিয়ে একটি চিঠি লিখেছেন দলাই লামা। ৭১ তম জন্মদিনে মোদীর সুস্বাস্থ্য এবং দীর্ঘজীবন কামনা করে তিনি জানান, বর্তমান বিশ্বে ‘অহিংসা’ ও ‘করুণা’ শুধু প্রাসঙ্গিক নয়, প্রয়োজনীয়ও বটে।’

মোদীকে পাঠনো চিঠিতে দলাই লামা বলেছেন, ‘আপনার জন্মদিনে আমার আন্তরিক শুভ কামনা জানাচ্ছি। আপনি যেন দীর্ঘ এবং স্বাস্থ্যবান জীবন কাটাতে থাকেন। আমি নিশ্চিত যে সহানুভূতিশীল প্রেরণা তথা করুণার ভিত্তিতে কারও কোনও ক্ষতি না করার প্রাচীন ভারতীয় যে ঐতিহ্য তথা অহিংসা আছে, তা শুধুমাত্র আজকের বিশ্বে প্রাসঙ্গিক নয়, প্রয়োজনীয়ও বটে।’ পাশাপাশি প্রধানমন্ত্রী জন্মদিনে এদিন শুভেচ্ছা বার্তা দিয়েছেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। টুইট বার্তায় মোদির দীর্ঘায়ু কামনা করে রাষ্ট্রপতি লেখেন, আমি প্রার্থনা করি আপনি সুস্থ থাকুন ও মানুষের সেবা করার জন্য দীর্ঘায়ু হোন। সর্বজনবিদিত ভাবনার সঙ্গে রাষ্ট্রের সেবা করতে থাকুন।

আরও পড়ুন:হাতে জ্বলন্ত সিগারেট নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট, সমালোচনা পিছু ছাড়ছে না পরীমনির

পাশাপাশি এদিন ছোট্ট টুইটে মোদিকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি লেখেন, ‘জন্মদিনের অনেক শুভেচ্ছা মোদিজি।’ প্রধানমন্ত্রীর জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটারে তিনি লেখেন, “মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদির জন্মদিনে তাঁকে শুভেচ্ছা আমি তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করি।”

advt 19

 

Previous articleউৎসবের মরশুমে সুখবর! গৃহঋণে সুদের হার কমাল SBI
Next articleকৃষি আইনের বর্ষপূর্তিতে প্রতিবাদে ফের বিক্ষোভ দিল্লিতে, আটক আকালি দলের প্রধান, লোকসভার সাংসদ সহ ১২ নেতা