উৎসবের মরশুমে সুখবর! গৃহঋণে সুদের হার কমাল SBI

পুজোর আগেই সুখবর!গৃহঋণে সুদ কমাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এতদিন ৭৫ লাখ টাকার বেশি গৃহঋণ নিলে সুদ দিতে হত ৭.১৫ শতাংশ হারে। কিন্তু উৎসবের মাসে নতুন যে অফার স্টেট ব্যাঙ্ক দিচ্ছে তাতে যে কোনও অঙ্কের ঋণের ক্ষেত্রেই সুদের হার হবে ৬.৭ শতাংশ।গ্রাহকরা ৪৫ বেসিস পয়েন্ট (বিপিএস) বাঁচাতে পারবেন। ব্যাঙ্কের ব্যাখ্যা, কেউ যদি ৩০ বছরের মেয়াদে ৭৫ লাখ টাকা ঋণ নেন, তবে ৮ লক্ষাধিক টাকা সুদ কম দিতে হবে। আর ঋণের জন্য প্রসেসিং ফি বাবদ কিছুই দিতে হবে না।

আরও পড়ুন:বিশ্বদরবারে আর জি কর হাসপাতালের পয়জন ইনফরমেশন সেন্টারকে স্বীকৃতি দিল WHO

এর আগে বেশি অঙ্কের লোন নিতে হলে সুদের হারও বেশি হত। এ বার ঋণের পরিমাণ অনুসারে বাড়বে না হোম লানের হার। গ্রাহকের পেশা অনুযায়ী সুদের হিসেবও রাখা হচ্ছে না।আগে যাঁরা বেতনভোগী কর্মচারী তাঁদের তুলনায় বেশি সুদ দিতে হত যাঁরা চাকরি করেন না সেইসকল গ্রাহকদের। নতুন স্কিমে সেই তফাৎ থাকবে না। এখানে উভয়ের ক্ষেত্রেই একই নিয়ম গ্রাহ্য হবে।সকলেই ৬.৭ শতাংশ হারে সুদের সুযোগ নিতে পারবেন।

স্টেট ব্যাঙ্কের অন্যতম ম্যানেজিং ডিরেক্টর  (রিটেল অ্যান্ড ডিজিটাল ব্যাঙ্কিং) সই এস শেট্টি জানিয়েছেন, সুদে ছাড় দেওয়ার ক্ষেত্রে নানা শর্ত থাকে। সর্বোচ্চ ঋণ দেওয়ার ক্ষেত্রে গ্রাহক বেতনভুক চাকরিজীবী কিনা তা বিচার করা হত। সেই অনুযায়ী অঙ্ক নির্ধারণ করত ব্যাঙ্ক। এখন গ্রাহকের পেশা অনুযায়ী সুদের হিসেবও রাখা হচ্ছে না। যে কোন পরিমাণ ঋণেই সুদে ছাড় মিলবে।

advt 19

Previous articleহাতে জ্বলন্ত সিগারেট নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট, সমালোচনা পিছু ছাড়ছে না পরীমনির
Next articleজন্মদিনে মোদিকে শুভেচ্ছাবার্তা: রাহুল গান্ধী থেকে দলাই লামা