ভবানীপুর উপনির্বাচন: আজ থেকে নেত্রীর সমর্থনে প্রচার ও জনসংযোগ অভিষেকের

হটস্পট ভবানীপুর (Bhawanipur)। ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন (By Poll)। শাসক দল তৃণমূলের (TMC) প্রার্থী খোদ দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী (CM) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) খুব স্বাভাবিকভাবেই গোটা দেশের রাজনৈতিক মহলের নজর ভবানীপুরে। আর ভবানীপুর মানেই “মিনি ইন্ডিয়া”! এই কেন্দ্রে সকল ধর্ম-বর্ণ-ভাষাভাষী মানুষের বাস। তাই আপাত-নিরীহ একটি উপনির্বাচন নয়, ভবানীপুরে ঘরের মেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে তৃণমূলের ট্যাগ লাইন তাই “নানা ভাষা নানা মত নানা পরিধান/ বিবিধের মাঝে দেখো মিলন মহান”! তাই জয় নিশ্চিত হলেও সাম্য-সার্বভৌমত্ব-একতার বার্তা দিতে সকলের সম্মিলিত প্রচেষ্টায় রেকর্ড মার্জিন চাইছে ঘাসফুল শিবির।
কর্মিসভা থেকে দলের শীর্ষ নেতৃত্বের প্রচার, মানুষের দরজায় দরজায় গিয়ে জনসংযোগ আগেই শুরু হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও তাঁর প্রশাসনিক কাজ সেরে প্রায় নিয়ম করে ভবানীপুরের কোনও না কোনও এলাকায় গিয়ে জনসংযোগ করছেন। এবার ভবানীপুর বিধানসভার উপনির্বাচনে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে প্রচারে নামছেন সাংসদ তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhisek Banerjee)।
তৃণমূল সূত্রে খবর, আজ শনিবার সন্ধ্যায় ভবানীপুর বিধানসভা লাগোয়া লক্ষ্মীনারায়ণ মন্দিরের (Laxmi Narayan Temple) অডিটোরিয়ামে এই কেন্দ্রের ভোটার ও বিশিষ্ট জনেদের নিয়ে এক ঘরোয়া বৈঠক করবেন অভিষেক। করোনা বিধি এবং নির্বাচন কমিশনের (EC) নির্দেশকে মান্যতা দিয়ে বড় সমাবেশ, মিছিল বা রোড শো করা নয়, বরং ছোট ছোট ঘরোয়া বৈঠক করে মমতার হয়ে ভোট চাওয়ার কৌশল নিয়েছে তৃণমূল।
জানা যাচ্ছে, লক্ষ্মীনারায়ণ মন্দিরের অডিটোরিয়ামে অভিষেক বন্দ্যোপাধ্যায় ভোটারদের সঙ্গে কথা বলে মুখ্যমন্ত্রীর সমর্থনে ভোট চাইবেন, বিশিষ্টজনেদের সঙ্গে জনসংযোগ করবেন। সেখানে আলোচনার পর নৈশভোজের বন্দোবস্তও। অভিষেকের এদিনের এই বৈঠকে থাকবেন  ভবানীপুর বিধানসভা এলাকার ৮টি ওয়ার্ডের বিশিষ্টজন।
সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ওই এলাকার ভোটারদের কাছে তাঁদের সুবিধা-অসুবিধার কথা জানতে চাইতে পারেন।
এই বৈঠকে অভিষেকের পাশাপাশি থাকতে পারেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী, রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম, দক্ষিণ কলকাতা তৃণমূলের সভাপতি তথা রাসবিহারীর বিধায়ক দেবাশিস কুমার, তৃণমূলের জয়হিন্দ বাহিনীর সভাপতি কার্তিক বন্দ্যোপাধ্যায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের চিফ ইলেকশন এজেন্ট বৈশ্বানর চট্টোপাধ্যায়-সহ ভবানীপুরের অন্তর্গত কলকাতা পুরসভার ৮টি ওয়ার্ডের কো-অর্ডিনেটরেরা।
ভবানীপুর উপনির্বাচন ছাড়াও মুর্শিদাবাদের সামসেরগঞ্জ ও জঙ্গিপুরেরও ভোট। সেখানেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপরই অনেকটা ভরসা করতে চাইছে ঘাসফুল শিবির। সর্বভারতীয় সাধারণ সম্পাদকের ছকে দেওয়া কৌশলেই বিরোধীদের মাত দেওয়ার পরিকল্পনা করছে ঘাসফুল শিবির। ২৩ সেপ্টেম্বর সামসেরগঞ্জ এবং জঙ্গিপুরে প্রচার করবেন তিনি। এরপর ফের ২৫ এবং ২৬ সেপ্টেম্বর ভবানীপুরে প্রচার করবেন অভিষেক। মাঝে পড়শি রাজ্য ত্রিপুরায় কর্মসূচি রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

advt 19

Previous articleGST-র আওতায় এবার জ্যোম্যাটো, সুইগি, খাবারের দাম কী বাড়ল?
Next articleবাংলার অর্থনৈতিক কাঠামোকে দরাজ সার্টিফিকেট খোদ রিজার্ভ ব্যাঙ্কের