পদ্ম ছেড়ে জোড়া ফুলে বাবুল: রাজনৈতিক তরজা তুঙ্গে

বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়ার পরেই বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo) নিয়ে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। বিজেপি (Bjp) থেকে বাবুলকে সুযোগ সন্ধানী বলে কটাক্ষ করা হচ্ছে। বিজেপি নেতৃত্বের মতে, বাবুল লোভী। মন্ত্রিত্ব চলে যাওয়ার কারণেই তিনি দল ছেড়েছেন। পাল্টা তৃণমূল নেতৃত্ব বলেন, বিজেপিতে থেকে মানসিক যন্ত্রণায় ছিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। সেই কারণেই দলত্যাগ।

তাঁর দলবদলে যে রাজনৈতিক মহলের ঝড় উঠবে তা আগেই আঁচ করতে পেরেছিলেন বাবুল সুপ্রিয়। সে কারণে তৃণমূলে যোগ দেওয়ার পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমি জানি আমাকে নিয়ে ট্রোল হবে। ট্রেন্ডিং করিয়ে দেওয়া হবে। কিন্তু আমার মনে যা ট্রেন্ড হওয়ার হয়ে গিয়েছে।”

বাবুলের এই সিদ্ধান্ত নিয়ে সরাসরি মুখ খুলতে চাননি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বল ঠেলেছেন কেন্দ্রীয় নেতৃত্বের কোর্টে। তবে, বাবুলের দলবদল নিয়ে সুর ছড়িয়েছেন অন্যান্য বিজেপি নেতারা। প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহার (Rahul Sinha) মতে, নীতিহীন রাজনীতির দিকে গিয়েছেন বাবুল। আবার অনুপম হাজরা (Anupom Hazra) বলেছেন, রাজনৈতিকভাবে বাবুল যে লোভী সেটা প্রমাণ হয়ে গিয়েছে। “একা বাবুলকে দোষ দিয়ে লাভ নেই। ও প্রথম বিশ্বাসঘাতক নয়! শেষও নয়।” এমনটাই টুইটে বলেন বিজেপির নেতা তথাগত রায়ের (Tathagata Ray)।

তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Ray) বাবুলকে দলে স্বাগত জানিয়েছেন। তাঁর মতে, বিজেপির কোনও ভবিষ্যৎ নেই। সেই কারণেই তৃণমূলের এসেছেন বাবুল। বাবুলের দলবদল নিয়ে বিজেপি নেতৃত্ব সুর চড়ানোকে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া দলবদলুদের উদাহরণ টেনে কুণাল বলেন, সেই সময় বিজেপির মনে ছিল না। তখন যোগদান মেলা করে তারা বিজেপিতে যোগ করিয়েছেন। “যেটা নিজেরা করেছিলেন এখন সেটাই ফিরে পাচ্ছেন”। তৃণমূলে থেকে সমস্ত সুযোগ সুবিধা নিয়ে শুভেন্দু অধিকারীর (Suvendu Abhikari) মতো নেতারা বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেন। এখন বাবুলের আসা নিয়ে পদ্ম শিবিরের কটাক্ষের সামনে সেটা বড় উদাহরণ তৃণমূল নেতৃত্বের কাছে।

এসবের মধ্যে সিপিআইএম (Cpim) নেতা সুজন চক্রবর্তীর (Sujan Chakraborty) মতে, বাবুল সুপ্রিয়র মতো রাজনীতিবিদরা রাজনীতিকে কলুষিত করছেন।

তবে, সাংবাদিক বৈঠকে বাবুল জানান, আগামী সপ্তাহের মঙ্গলবার তিনি দিল্লি যাবেন সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন বলেও জানিয়েছেন বাবুল সুপ্রিয়।

advt 19

 

Previous articleরাজ্যসভা উপনির্বাচনে সোনোয়াল ও মুরুগানকে প্রার্থী ঘোষণা করল বিজেপি
Next article‘নাসাফের বিরুদ্ধে আমি আমার সেরা প‍ারফরম‍্যান্স দেব’, বললেন বাগান গোলরক্ষক অমরিন্দর