মঙ্গলে কংগ্রেসে যোগ দিতে চলেছেন কানহাইয়া! বাড়ছে জল্পনা

জেএনইউ ছাত্রনেতা কানহাইয়া কুমার(Kanhaiya Kumar) কংগ্রেসের(Congress) যোগ দিতে পারেন এ জল্পনা কয়েকদিন ধরেই জাতীয় রাজনীতিতে ঘুরে বেড়াচ্ছে। এরই মাঝে জানা গেল আগামী ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগ দিতে চলেছেন সিপিআই(CPI) নেতা কানহাইয়া কুমার। ইতিমধ্যেই এনিয়ে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনা শুরু করে দিয়েছেন জেএনইউ ছাত্র ইউনিয়নের প্রাক্তন সভাপতি।

সম্প্রতি রাহুল গান্ধীর(Rahul Gandhi) সঙ্গে সাক্ষাৎ করেছিলেন কানহাইয়া কুমার। এরপরই তাঁর কংগ্রেস যোগের সম্ভাবনা জোরালো হয়ে ওঠে। আগামী ২৮ সেপ্টেম্বর যদি তিনি কংগ্রেসে যোগদান করেন সেক্ষেত্রে জনপ্রিয় এই নেতাকে পেয়ে ভঙ্গুর কংগ্রেস যে কিছুটা বাড়তি অক্সিজেন পাবে তা বলার অপেক্ষা রাখে না। তবে শুধু কানহাইয়া নয় ওই একই দিনে কংগ্রেসে যোগ দিতে পারেন গুজরাটের যুব নেতা জিগ্নেশ মেবানি। শোনা যাচ্ছে, ২০২৪-এর লোকসভা নির্বাচনকে মাথায় রেখে জাতীয় রাজনীতির মঞ্চে এই দুই দাপুটে নেতাকে ব্যবহার করবে জাতীয় কংগ্রেস।

আরও পড়ুন:প্রয়াত নারী আন্দোলনের অন্যতম নেত্রী কমলা ভাসিন

উল্লেখ্য, ২০১৯ সালে সিপিআইয়ের টিকিটে লোকসভা নির্বাচনে লড়েছিলেন কানহাইয়া কুমার। যদিও বর্ষিয়ান বিজেপি নেতা গিরিরাজ সিংয়ের কাছে পরাজিত হন তিনি। বিহার বিধানসভা নির্বাচনে তারকা প্রচারকের ভূমিকা পালন করেন তিনি। তারপর থেকে আর সেভাবে জাতীয় মঞ্চে দেখা যায়নি কানাহাইয়াকে। এবার কংগ্রেসের হাত ধরে নব উদ্যমে কানহাইয়া নিজের রাজনৈতিক জীবন শুরু করতে চলেছেন বলে শোনা যাচ্ছে দিল্লির অলিন্দে।

advt 19

 

Previous articleওরা বোঝাপড়া করে চলে! ভবানীপুরের প্রচারে বিজেপি-কংগ্রেসের “আঁতাত” তুলে ধরলেন মমতা
Next articleপ্রধানমন্ত্রী কোভ্যাকসিন নিয়ে বিদেশে, আর হিংসায় আমাকে রোমে যেতে বাধা: মমতা