মুখ্যমন্ত্রীর কেন্দ্র ভবানীপুরের ভোটার ভোট কুশলী প্রশান্ত কিশোর! তোলপাড় রাজ্য রাজনীতি

তাঁর নিজস্ব কোনও রাজনৈতিক দল নেই। কিন্তু তিনি-ই এই দেশের রাজনীতির কারিগর। তিনি প্রশান্ত কিশোর। ভোট কুশলী। পেশাদার IPAC সংস্থার কর্ণধার। দেশের তাবড় রাজনৈতিক নেতা-নেত্রীদের পরামর্শদাতা। ভারতীয় রাজনীতিতে বহু চর্চিত “PK”. বাংলায় একুশের নির্বাচনে তৃণমূলের অভূতপূর্ব সাফল্যর অন্যতম কারিগর তিনি।

এহেন প্রশান্ত কিশোর বর্তমানে ভবানীপুরের ভোটার। সেই ভবানীপুর, যেখানে মাসন্তে উপনির্বাচন। শাসক তৃণমূলের প্রার্থী খোদ দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হঠাৎ প্রকাশ্যে আসা ভোটার লিস্ট অন্তত তেমনটাই জানান দিচ্ছে।

যেখানে দেখা যাচ্ছে, নির্বাচন কমিশনের সদ্য প্রকাশিত ভোটার লিস্টে প্রকৃত অর্থের বিহার নিবাসী প্রশান্ত কিশোর ১৫৯ ভবানীপুরের ২২২ নম্বর পার্ট নম্বরের ভোটার। তিনি এই বিধানসভা কেন্দ্রের অন্তর্গত সেন্ট হেলেন স্কুলের একজন ভোটার। এছাড়াও রয়েছে পিকের কলকাতার ঠিকানা। ২১বি, রানি শংকরী লেন, কলকাতা-৭০০০২৫ ঠিকানায় পিকে থাকেন বলে উল্লেখ রয়েছে।

আরও জানা গিয়েছে, গত জানুয়ারি-মে মাসের মধ্যে ভোটার তালিকায় নাম ওঠে পিকের। সচিত্র পরিচয় পত্রে অর্থাৎ ভোটার কার্ডে ভবানীপুর কেন্দ্রের ভোটার হিসিবে সিরিয়াল নম্বর রয়েছে ৯০৫। ভোটার তালিকায় পিকের বয়স উল্লেখ করা হয়েছে ৪৪ বছর এবং তাঁর বাবার নাম শ্রীকান্ত পাণ্ডের নামও উল্লেখ করা হয়েছে ওই তালিকায়। যা নিয়ে বিজেপির তরফেও টুইট করা হয়েছে। যদিও এই প্রশান্ত কিশোর, ভোট কুশলী প্রশান্ত কিশোর কিনা, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।

বিষয়টি নিয়ে ভবানীপুরের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের চিফ ইলেকশন এজেন্ট বৈশ্বনর চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, “২ লক্ষ ভোটার ভবানীপুরে। সেখানে প্রশান্ত কিশোরের নাম আছে কিনা এই মুহূর্তে বলা সম্ভব নয়। তবে তর্কের খাতিরে বলি, নাম থেকে থাকলেও অন্যায় নেই। একজন আইনজীবী হিসাবে বলতে পারি, ভারতবর্ষের যে কোনও নাগরিক যে কোনও জায়গার ভোটার হতে ওয়ারেন। আইনি কোনও বাধা নেই। তাহলে এতো কথা কেন?”

আরও পড়ুন- এবার ভবানীপুরের ঘরে ঘরে পৌঁছে গেল মুখ্যমন্ত্রীর ‘‘গ্রিটিংস কার্ড’’! কী লেখা সেখানে? advt 19

 

Previous articleএবার ভবানীপুরের ঘরে ঘরে পৌঁছে গেল মুখ্যমন্ত্রীর ‘‘গ্রিটিংস কার্ড’’! কী লেখা সেখানে?
Next articleসঙ্গী নীল-তৃণা, বাইক চালিয়ে প্রচারে ‘কালারফুল’ মদন