হিমাচলে ট্রেকিংয়ে গিয়ে দুর্ঘটনায় মৃত বেলঘরিয়ার দুই পর্বতারোহী

ট্রেকিংয়ে গিয়ে ফের প্রাণ হারালেন বাংলার দুই পর্বতারোহী। গত ২৪ সেপ্টেম্বর হিমাচলের(Himachal) খামিঙ্গা পাশে প্রাণ হারান পর্বতারোহী সন্দীপ কুমার ঠাকুরতা(Sandeep Kumar Thakurta) এবং ভাস্কর কুমার মুখোপাধ্যায় (Bhaskar Kumar Mukherjee)। যদিও নেটওয়ার্কের অভাবে সেই মৃত্যুসংবাদ এসে পৌঁছেছে সোমবার। জানা গিয়েছে, এই দুই পর্বতারোহীর বাড়ি বেলঘরিয়াতে।

গত ১১ সেপ্টেম্বর হিমাচল প্রদেশের ট্রেকিংয়ে যান সন্দীপ ও ভাস্কর সহ ১০ জনের একটি টিম। পর্বতারোহণে পারদর্শী এই টিমের এবারের গন্তব্য ছিল হিমাচলের খামিঙ্গা পাস। ৫,৮০৫ মিটার উচ্চতার পরাজিও কল, ডিবি বক্রি কল এবং হোমস কল পেরোনোর কথা ছিল এই দলের। পারাজিও কল পেরোনোর পরে খামিঙ্গা পাশে নেমে এই দুর্ঘটনা ঘটে। যদিও কোনওরকম ঝড় বা তুষারঝড় না হওয়ায় অক্সিজেনের অভাবে তাদের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন:‘ নতুন বেশে পুতুলের দেশে’,’ ইয়ুথ অ্যাসোসিয়েশনের শারদোৎসবে এবার অভিনব ভাবনা

তবে ২৪ তারিখের ঘটনা ঘটলেও নেটওয়ার্কের অভাবে সোমবার কাজাতে পৌঁছে মৃতের পরিবারকে এই দুঃসংবাদ জানায় সদস্য দলটি। উল্লেখ্য গত ১৯ সেপ্টেম্বর মৃত্যু হয়েছে সন্দীপের মায়ের সেই খবর এখনো পাননি সন্দীপ। এরই মাঝে সন্দ্বীপের মৃত্যুসংবাদ এসে পৌঁছল বাড়িতে। স্বাভাবিকভাবেই শোকে পাথর মৃতের পরিবার। আপাতত রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করে দেহ ফিরিয়ে আনার চেষ্টা করছে মৃতের পরিবার।

advt 19

 

Previous articleনয়া চমক, দেব প্রযোজিত ‘হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী’ মুক্তি পাচ্ছে টেলিভিশনে!
Next articleকয়লা পাচারকাণ্ড : সিবিআইয়ের হাতে গ্রেফতার লালা ঘনিষ্ঠ ৪ ব্যবসায়ী