১৫ থেকে বাড়িয়ে ভবানীপুরে ৩৫ কোম্পানি বাহিনী, উপনির্বাচনের আবহে দুর্গ ভবানীপুর

রাত পোহালেই ভবানীপুরে হাইভোল্টেজ উপনির্বাচন। তবে এটা নেহাতই এক আপাত-নিরীহ ভোট নয়, এই নির্বাচনের দিকে নজর থাকবে গোটা দেশের। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় কার্যত নিশ্চিত, কিন্তু রেকর্ড মার্জিন পেতে অল-আউট ঝাঁপাচ্ছে শাসক দল তৃণমূল। অন্যদিকে, হাল ছাড়তে নারাজ প্রধান বিরোধী বিজেপি। জামানত বাঁচাতে লড়ছে সিপিএম-ও!

ভবানীপুরের একেবারে শেষলগ্নের প্রচারে ঝাঁপিয়েছিল সব দলই। ফলাফল সকলের জানা থাকলেও, প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যেও তাই চড়েছে রাজনীতির পারদ। তাই বৃহস্পতিবার ভোটের দিন কোনওরকম উত্তেজনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর নির্বাচন কমিশন।

ভবানীপুর উপনির্বাচনের জন্য আগেই ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছিল কমিশন। কিন্তু শেষমুহুর্তে আরও অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে ভবানীপুরে। বরাদ্দ আরও ২০ কোম্পানি। অর্থাৎ, সবমিলিয়ে ভোটের দিন ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে ভবানীপুরে। রাতেই এলাকায় পৌঁছে গিয়েছে এই অতিরিক্ত বাহিনী।

এদিকে ভবানীপুরের পাশাপাশি মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জ কেন্দ্রে সাধারণ নির্বাচন হবে রাত পোহালেই। এই দুই কেন্দ্রেও ঝুঁকি নিতে নারাজ কমিশন। তাই ভবানীপুর, জঙ্গিপুর ও সামশেরগঞ্জ মিলিয়ে তিন কেন্দ্রে ইতিমধ্যেই ৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। যার মধ্যে ৩৫ কোম্পানি থাকবে শুধু ভবানীপুরেই।

আরও পড়ুন- বিজেপি যোগের জল্পনা উস্কে অমিত শাহের বাসভবনে গেলেন অমরিন্দর সিং! advt 19

 

 

Previous articleগোয়ায় পৌঁছে গেলেন লাল-হলুদ কোচ মানোলো ডিয়াজ, বৃহস্পতিবার উড়ে যাবে বঙ্গ ব্রিগেড
Next articleদ্রুত CWC বৈঠকের দাবি জানিয়ে সোনিয়াকে চিঠি গুলাম নবী আজাদের