‘বিজেপিতে যাব না কিন্তু অপমানিত হয়ে কংগ্রেসেও থাকবো না’, বার্তা অমরিন্দরের

দিল্লিতে অমিত শাহের(Amit Shah) সঙ্গে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের(Amrinder Singh) সাক্ষাতের পর রাজনৈতিক মহল কার্যত নিশ্চিত হয়ে যায় কংগ্রেস(Congress) ছেড়ে তাঁর বিজেপি(BJP) যোগ শুধু সময়ের অপেক্ষা। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিস্ফোরক মন্তব্য করলেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বরিষ্ঠ কংগ্রেস নেতা। স্পষ্টভাবে জানিয়ে দিলেন, তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন না। তবে বিজেপিতে যোগ না দিলেও, তিনি যে কংগ্রেসে থাকছেন না সেটাও জানিয়ে দেন এদিন। পাশাপাশি দলের ব্যবহারে তিনি যে চূড়ান্ত অপমানিত সেকথাও জানাতে ভোলেননি।

বৃহস্পতিবার সর্বভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে ক্যাপ্টেন বলেন, “এখনো পর্যন্ত আমি কংগ্রেস দলেই আছি কিন্তু কংগ্রেসে থাকবো না। এই ধরনের ব্যবহার আমি সহ্য করতে পারবো না।” ক্যাপ্টেন আরও বলেন, ৫০ বছর পর আমার বিশ্বাসযোগ্যতার উপর সন্দেহ প্রকাশ করা হচ্ছে এটা অসহ্য। এদিকে সূত্রের খবর, চূড়ান্ত অপমানিত অমরিন্দর সিংয়ের মান ভাঙাতে একাধিক নেতৃত্বকে ব্যবহার করা হয় সে তালিকায় ছিলেন অম্বিকা সোনি, কমলনাথ। যদিও অমরিন্দর সিং স্পষ্টভাবে জানিয়ে দেন, তিনি সোনিয়া গান্ধীর সঙ্গে কোনওরকম বৈঠকে ইচ্ছুক নন, কারণ তিনি বিপক্ষ দলের নেতাদের সঙ্গে বৈঠক করে চলেছেন।

আরও পড়ুন:তৃণমূলের কো অর্ডিনেটেরকে লাথি মারার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে

এদিকে বর্তমানে দিল্লিতে উপস্থিত অমরিন্দর সিং বৃহস্পতিবার কেন্দ্রীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে তার বাড়িতে গিয়ে সাক্ষাৎ করেন। সূত্রের খবর, পাঞ্জাব সীমান্তে নিরাপত্তা পরিস্থিতি এবং রাজ্যের রাজনৈতিক সংকট নিয়ে আলোচনা হয় দুজনের মধ্যে। গতকাল অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর বৃহস্পতিবার অজিত ডোভালের সঙ্গে অমরিন্দর সিংয়ের এই সাক্ষাৎ নিশ্চিতভাবে তাৎপর্যপূর্ণ।

advt 19

 

Previous articleতৃণমূলের কো অর্ডিনেটেরকে লাথি মারার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে
Next articleসুসংবাদ!পুজোর আগেই বিদায় নিতে চলেছে বর্ষা